হুন্ডি ব্যবসায়ী সাব্বিরের বিরুদ্ধে দুদকের মামলা


প্রকাশিত: ১২:৫১ পিএম, ২৪ আগস্ট ২০১৪

প্রায় ৩২৮ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে হুন্ডি ব্যবসায়ী মোহাম্মদ সাব্বিরের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার দুপুরে রাজধানীর চকবাজার মডেল থানায় দুদকের সহকারী পরিচালক মো. সামছুল আলম বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য মামলা দায়েরের বিষষটি নিশ্চিত করেছেন। তিনি জানান, মোহাম্মদ সাব্বির ২০০৯ সালের ২৮ নভেম্বর থেকে ২০১৪ সালের ১৫ এপ্রিল পর্যন্ত তার ভুয়া প্রতিষ্ঠান এসএস এন্টারপ্রাইজ, জিএস এন্টারপ্রাইজ, কেজিএন এন্টারপ্রাইজ ও এনএস ট্রেডিংয়ের মাধ্যমে এ অর্থ লেনদেন করেন। তার বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তারাও অর্থ পাচারের তথ্য-উপাত্ত পেয়েছেন।

পরে এ বিষয়টি দুদকের তফসিলভুক্ত হওয়ার কারণে অনুসন্ধান করে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বাংলাদেশ ব্যাংক নথিপত্র দুদকে পাঠায়। দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগের সংশ্লিষ্টতা পাওয়ায় মামলার সিদ্ধান্ত নেওয়া হয় বলেও জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।