মালয়েশিয়ায় বর্ষবরণ


প্রকাশিত: ০৪:৫৫ এএম, ১৯ এপ্রিল ২০১৫

সাংস্কৃতিক অনুষ্ঠান, নাচ, গান, আবৃত্তি ছাড়াও পান্তা ইলিশ দিয়ে আপ্যায়নসহ ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো মালয়েশিয়ায় বাংলা বর্ষবরণ। পহেলা বৈশাখ ১৪২২ উপলক্ষে ১৭ এপ্রিল স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় দারুল ইহসান ক্লাবে  উৎসবে মেতে উঠেন মালয়েশিয়ার এসোসিয়েশন অব বাংলাদেশি প্রফেশনালসরা।


বর্ষবরণের আয়োজনের মধ্য দিয়ে বাঙালিদের মধ্যে চলে আসে প্রাণের স্পন্দন। বার বার কথায় কথায় ফিরে আসে মা, মাতৃভূমির কথা। আড্ডা, গান আর নাচের তালে উঠে আসে বাঙালিয়ানার ছাপ। এসোসিয়েশন অব বাংলাদেশি প্রফেশনালসের অনুষ্ঠানে ছিল তারই বিভিন্ন আমেজ। বর্ষবরণের অনুষ্ঠানের কথা হয় এক তরুণ সংস্কৃতিকর্মীর সঙ্গে। তিনি বলেন, ‘ভাই প্রবাসে থাকলে কী হবে, বর্ষবরণ অনুষ্ঠান তো আর মিস করতে পারি না। তাই এসোসিয়েশন অব বাংলাদেশি প্রফেশনালস এর অনুষ্ঠানে আসা।


প্রতি বছরের মতো এবারও বাংলা নববর্ষকে জাঁকজমকভাবে বরণ করেছেন প্রবাসীরা। তাঁদের উপস্থিতিতে পুরো অনুষ্ঠান পরিণত হয় বাংলাদেশিদের মিলনমেলায়। অনুষ্ঠানে আয়োজন করা হয় রেফেল ড্রর। ড্রয়ে বিজয়ীদের মাঝে ১ম পুরস্কার হিসেবে কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-কুয়ালালামপুর বাংলাদেশ বিমানের বিজনেস টিকেটসহ মোট ১১টি পুরস্কার বিতরণ করেন সংগঠনের নেতৃবৃন্দ।


এসোসিয়েশন অব বাংলাদেশি প্রফেশনালসের সভাপতি ড. বুরহান উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার দাতু একরামুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মালয়েশিয়ায় বাংলাদেশের রাষ্ট্র দূত মো. শহিদুল ইসলাম, বাংলাদেশ হাই কমিশনের কন্স্যুলার রইস হাসান সরোওয়ার, রাশেদ মাহমুদ, আশিকুর রহমান, মুনিরুজ্জামান, আজহারুল হক, বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের কান্ট্রি ম্যানেজার মো. সালাহউদ্দিন, প্রফেসর মামুন বিন ইবনে রিয়াজ, প্রফেসর সাদিকুর রহমান, মাহবুব আলম শাহ, মো. লতিফুর, খালিদ মুহাম্মদসহ কমিউনিটির অনেক বিশিষ্ট ব্যক্তি।

এসএস,এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।