আগুন আরও ভয়াবহ হতে পারতো : ফায়ার ডিজি


প্রকাশিত: ০৭:২৩ পিএম, ২৩ মার্চ ২০১৭

বাংলাদেশ ব্যাংকের ভেতরের সিলিংয়ে ইলেকট্রিক তারের অবস্থা খুবই জরাজীর্ণ ও করুণ। তবে ভাগ্য ভালো যে আগুনের সূত্রপাত সিলিং থেকে হয়নি। তাহলে এই আগুন আরও বড় আকার ধারণ করতো।

বৃহস্পতিবার মধ্যরাতে জাগো নিউজকে টেলিফোনে এ বিষয়টি জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) বিগ্রেডিয়ার জেনারেল আলী আহমদ খান।

তিনি বলেন, আমরা ধারণা করছি মেঝের ইউপিএস থেকে আগুনের সূত্রপাত। শুক্র, শনি ও রোববার তিনদিনের ছুটিতে যাওয়ার আগে ইউপিএসগুলো বন্ধ রাখা উচিত ছিল।

আগুনে ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগের জিএমের কক্ষের দক্ষিণ-পূর্ব কোণের ১০ থেকে ১৫ শতাংশ পুড়ে গেছে। আলী আহমদ খান বলেন, ব্যাংকের সংশ্লিষ্টরা জানিয়েছেন- আগুনে গুরুত্বপূর্ণ কোনো নথি পুড়ে যায়নি।

এর আগে, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বাংলাদেশ ব্যাংকের ৩০তলা ভবনের ১৪ তলায় বৈদেশিক মুদ্রা নীতি বিভাগে অগ্নিকাণ্ড ঘটে। পরে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।