পেট্রলবোমা নিক্ষেপকারীদের শনাক্ত করবে বিজিবি : মহাপরিচালক


প্রকাশিত: ০২:২৯ পিএম, ১৮ এপ্রিল ২০১৫

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, পেট্রলবোমা মেরে যারা মানুষ হত্যা করেছেন তাদের কখনো ছাড় দেয়া হবে না। কারণ, এরা সন্ত্রাসী। এদের শনাক্ত করে আইনের আওয়ায় আনতে যতদিন দরকার ততদিন বিজিবি মাঠে থাকবে।

শনিবার দুপুরে বগুড়া সার্কিট হাউজে আইন-শৃঙ্খলা রক্ষার্থে স্থাপিত বিজিবি ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে বিজিবি রংপুর আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহফুজুর রহমান, বগুড়ার জেলা প্রশাসক শফিকুর রেজা বিশ্বাস ও পুলিশ সুপার মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

ঠিক কতোদিন বিজিবি মাঠে থাকবে এমন প্রশ্নের জবাবে মহাপরিচালক জানান, আমরা বেসামরিক প্রশাসনের আহ্বানে বিভিন্ন জেলায় এই দায়িত্ব পালন করছি। সব জেলা প্রশাসক আমাদেরকে সহযোগিতা করছেন। তারা না চাইলে বিজিবি ফিরে যাবে। তবে এই মুহুর্তে আমরা রণভঙ্গ দিয়ে ফিরে যেতে পারি না। আর বিজিবি কোনো রাজনৈতিক দলের পক্ষে-বিপক্ষে কাজ করে না।

মেজর জেনারেল আজিজ আহমেদ আরো বলেন, অবৈধভাবে যারা সীমান্ত পার হচ্ছেন তাদের গুলি করে হত্যা করার অধিকার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর নেই। অবৈধ অনুপ্রবেশকারীদের তারা গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচার করতে পারে।

সীমান্ত সমস্যা সমাধানে সীমান্তে অপারেশনাল পয়েন্টের সংখ্যা বাড়ানো হবে জানিয়ে আজিজ আহমেদ বলেন, তাহলে হত্যাকাণ্ড কমবে। চোরাচালানও কমে আসবে।

এমজেড/একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।