সেলিম ওসমান আবারও বিকেএমইএ’র সভাপতি


প্রকাশিত: ০৯:৩৪ এএম, ২৪ আগস্ট ২০১৪

আবারও বিকেএমইএ’র সভাপতি নির্বাচিত হলেন এ কে এম সেলিম ওসমান এমপি। নির্বাচনে আর কোনো প্রার্থী না থাকায় তিনি ২০১৪-১৬ মেয়াদের জন্য তৃতীয়বারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিকেএমইএ’র সভাপতি নির্বাচিত হন।

এ ছাড়াও প্রথম সহ-সভাপতি পদে এ এইচ আসলাম সানী, দ্বিতীয় সহ-সভাপতি পদে মনসুর আহমেদ, তৃতীয় সহ-সভাপতি মাসুদুজ্জামান এবং জি এম ফারুক সহ-সভাপতি (অর্থ) নির্বাচিত হয়েছেন।

বিকেএমইএ নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ড বাণিজ্য সংগঠন বিধিমালা, ১৯৯৪ এর ধারা ১৭ এর (১) অনুসারে গত ২১ আগস্ট বিকেএমইএ’র পরিচালনা পর্ষদের সর্বমোট ২৭টি পদের বিপরীতে ২৭ জন প্রার্থী থাকায় তাদের বিকেএমইএ পরিচালনা পর্ষদ নির্বাচন ২০১৪-১৬ তে চূড়ান্তভাবে নির্বাচিত ঘোষণা করেছিল।

নির্বাচিত বাকি ২২ জন পরিচালক হলেন মঞ্জুরুল হক, হাবিবুর রহমান, আবু আহমেদ সিদ্দিক, মোস্তফা জামাল পাশা, মো. সামসুজ্জামান, মো. মজিবুর রহমান, মো. হুমায়ুন কবীর খান শিল্পী, ইমরান হোসেন মিঠু, শেখ হায়দার আলী, এম আই সিদ্দিক (সেলিম মাহবুব), শ্যামল কুমার সাহা, আবদুল হান্নান, মো. মোরশেদ সারোয়ার, এম জামালউদ্দিন, মো. আসাদুল ইসলাম, আলমগীর কবীর, ফকির কামরুজ্জামান, সৈয়দ একিউএম জাহিদ, আহমেদ আরিফ বিল্লা, জুবায়ের মণ্ডল, গওহর সিরাজ জামিল এবং শহীদউদ্দীন আহমেদ আজাদ।

নির্বাচিত হয়ে বিকেএমইএ সভাপতি এ কে এম সেলিম ওসমান এমপি বলেন, ‘২০১৪-১৬ সালের নব-নির্বাচিত কমিটি নতুন বাজার সম্প্রসারণ, রফতানি প্রবৃদ্ধির হার বৃদ্ধি, নিট সেক্টরে অবকাঠামোগত উন্নয়ন, খাতওয়ারী কমপ্লায়েন্স ও অগ্নি নিরাপত্তা নিশ্চিতকরণ, পরিবেশবান্ধব শিল্প চেইন এবং সর্বোপরি শ্রম সুশৃঙ্খল নিট সেক্টর গড়ার লক্ষে কাজ করবে।’

উল্লেখ্য, এবারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সভাপতি এবং এফবিসিসিআই’র প্রথম সাবেক সহ-সভাপতি মোহাম্মদ আলী। এ ছাড়াও নির্বাচন বোর্ডের অন্য সদস্যরা হলো- এফবিসিসিআই’র বর্তমান পরিচালক প্রবীর কুমার সাহা এবং নারায়ণগঞ্জ ক্লাব লি. এর সভাপতি আলহাজ্ব মো. সোলায়মান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।