ভারতের প্রভুত্ব চাই না : নোমান


প্রকাশিত: ০৮:৪৪ এএম, ২৪ আগস্ট ২০১৪

ভারতের সঙ্গে আমরা বিভিন্ন সম্পর্কের ব্যাপারে বন্ধুত্ব চাই বতে অবশ্যই প্রভুত্ব চাই না বলে মন্তব্য করেছেন  বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সাংবাদিক সাহাদাত হোসেন খানের তিনটি বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ভারতের বন্ধুত্বের কোন নিদর্শন আমরা পাইনি। তাদের সঙ্গে দিন দিন আমাদের বিরোধ বাড়ছে। বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে দেখতে তারা সব কাজই করে যাচ্ছে। তারা রাজনৈতিক দলগুলোকে নিয়ে কোনো ঐক্যের ব্যাপারে কথা বলতে চায় না। বরং তারা বিদেশি রাষ্ট্রের কথা ও স্বার্থকে বেশি করে দেখছে।

অনুষ্ঠানের যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ভারত আমাদের বন্ধু। আর সেই বন্ধু আমাদের কাছ থেকে ধার নেয় কিন্তু ধার কখনও ফেরত দেয় না। তার প্রমাণ সীমান্ত চুক্তি, ফারাক্কা বাঁধ চুক্তি। এই ফারাক্কা চুক্তি করেও তারা কোন কথা রাখেনি।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপাসনের প্রেসসচিব মারুফ কামাল খান, দৈনিক ইনকিলাবের সিনিয়র সাংবাদিক আব্দুল আওয়াল ঠাকুর ও সাবেক সেনাপ্রধান লে. জে. (অব.) নুর উদ্দিন খান প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।