লিটনের আসনে উপ-নির্বাচন বুধবার


প্রকাশিত: ০১:৪১ পিএম, ২১ মার্চ ২০১৭

দুর্বৃত্তদের গুলিতে নিহত গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) এর সাবেক এমপি মনজুরুল ইসলাম লিটনের আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল বুধবার। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে যাবতীয় প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

জানা গেছে, নির্বাচনে প্রতিটি ভোটার যেন নির্বিঘ্নে ও আনন্দমুখর পরিবেশে ভোট দিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে আটজন পুলিশসহ ২২ জন এবং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১০ জন পুলিশসহ ২৪ জন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ান আনসারের সমন্বয়ে প্রতি ইউনিয়নে তিনটি এবং পৌরসভা এলাকায় ৫০টি মোবাইল টিম টহল দিচ্ছে ও ১৭টি স্ট্রাইকিং ফোর্স বিভিন্ন গুরুত্বপূর্ণ অবস্থানে মোতায়েন করা হয়েছে। নির্বাচনী এলাকায় র্যা বের ১৭টি টিম এবং সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

ভোটগ্রহণের দিনসহ আগে দুইদিন ও পরে একদিন মিলে মোট চারদিন নির্বাচনী এলাকায় এ বাহিনী মোতায়েন থাকবে। এছাড়া সংশ্লিষ্ট এলাকায় নির্বাচনী অপরাধের বিচার এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও চারদিন নিয়োজিত থাকবেন।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনটি সুন্দরগঞ্জ উপজেলার ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত। আসনটিতে মোট ভোটকেন্দ্র ১০৯টি এবং ভোটকক্ষ ৬৩৭টি। ৩ লাখ ৩৩ হাজার ৪২৬ ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৮৫ এবং নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৮৪১ জন। নির্বাচনে মোট সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় ২২ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এইচএস/আরএস/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।