গুলিতেই খিলগাঁওয়ের ‘জঙ্গি’র মৃত্যু


প্রকাশিত: ০২:০৫ পিএম, ১৮ মার্চ ২০১৭

রাজধানীর খিলগাঁওয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) চেকপোস্টে হামলার চেষ্টাকারী গুলিতেই মারা গেছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

শনিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, অজ্ঞাত পরিচয়ের ওই মরদেহটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। নিহতের শরীরে কয়েকটি গুলির চিহ্ন পাওয়া গেছে। এর মধ্যে বুকে তিনটি ও ডান পায়ে একটি। গুলির কারণেই তার মৃত্যু হয়েছে।

এর আগে কঠোর নিরাপত্তায় ঢামেক হাসপাতালের মর্গে নেয়া হয় নিহত জঙ্গির মরদেহ। পরে বিকেল সাড়ে ৪টায় ময়নাতদন্ত সম্পন্ন হয়।

ডা. সোহেল মাহমুদ জানান, মৃত ব্যক্তির শরীর থেকে ভিসেরা সংগ্রহ করা হয়েছে। ডিএনএ’র জন্য সংগ্রহ করা হয়েছে চুল ও মাংসের খণ্ড। সে মৃত্যুর আগে কোনো নেশাজাতীয় দ্রব্য গ্রহণ করেছিল কিনা তা জানতে রক্তও সংগ্রহ করা হয়েছে।

এর আগে শনিবার ভোর ৫টার দিকে খিলগাঁও শেখের জায়গা এলাকায় র‌্যাবের অস্থায়ী চেকপোস্টে মোটরসাইকেল আরোহী একজন হামলার চেষ্টা করে।

র‌্যাব জানায়, ওই আরোহী র‌্যাব সদস্যদের বাধায় বন্দুক দিয়ে গুলি করার চেষ্টা চালায়। তখন পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলেই নিহত হন ওই ব্যক্তি।

তার মরদেহের পাশে পড়ে থাকা ব্যাগে তিনটি বোমা ও একটি ভেস্ট উদ্ধার করা হয়েছে।

জেইউ/এমএমএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।