বৌবাজারে ভবন ধসে ১২ জনের প্রাণহানি


প্রকাশিত: ০২:২৫ এএম, ১৬ এপ্রিল ২০১৫

রাজধানীর রামপুরার পূর্ব হাজীপাড়ার বৌবাজার এলাকায় একটি টিনসেড বাড়ি দেবে যাওয়ার ঘটনায় প্রাণহানির সংখ্যা ১২ জনে দাঁড়িয়েছে। ভেঙ্গে পড়া ওই অস্থায়ী বাড়িটির নিচে আরও কেউ চাপা পড়েছেন কি না তার খোঁজে দমকল বাহিনী রাতভর উদ্ধারকাজ চালিয়েছে।

জানা যায়, রামপুরার পূর্ব হাজীপাড়ার বৌবাজার এলাকায় একটি টিনসেড বাড়ি হঠাৎ করে পানির নিচে দেবে যায়। এ ঘটনায় বাড়ির ভিতরে বেশ কয়েকজন আটকা পড়েছে। দেবে যাওয়া বাড়ির মালিকের নাম মনিরুজ্জামান। তিনি ঢাকা দক্ষিণের যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক।

রামপুরা থানার ওসি মাহবুবুর রহমান জানান, এখন পর্যন্ত ১২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া বাড়ির নিচে আটকা পড়াদের উদ্ধার করার অভিযান অব্যাহত রয়েছে। ভেঙে পড়া বাড়িটি পানির নিচ থেকে তুলতে ঘটনাস্থলে রাতেই ক্রেন নিয়ে যাওয়া হয়েছে।

ফায়ার সার্ভিসের ওসি এনায়েত উল্লাহ জানান, নড়বড়ে ওই ভবনটিতে প্রচুর মালামাল ছিল, এর চাপেই ভবনটি ধ্বসে পড়তে পারে। পাশেই যে ঝিল ছিল সেখানে পানির গভীরতা দশ ফুট, ওই পানির নিচেই ভবনটি দেবে যায়।

বাড়িটি যখন পানির মধ্যে বসে যায় তখন দুপুরবেলা অনেকেই কাজে বেরিয়ে ছিলেন।  নইলে হতাহতের সংখ্যা আরও অনেক বাড়ত বলে স্থানীয়রা জানিয়েছেন।

## রাজধানীতে ভবন ধসে ১১ জনের প্রাণহানি

জেইউ/এএইচ/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।