বাংলাদেশ অনেক দেশের অর্থনৈতিক অংশীদার : বার্নিকাট


প্রকাশিত: ০৩:০১ পিএম, ১৫ এপ্রিল ২০১৫

বাংলাদেশে পর্যাপ্ত দক্ষ শ্রমিক এবং কাজের নিরাপদ পরিবেশ রয়েছে উল্লেখ করে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মাসিয়া বার্নিকাট বলেছেন, বাংলাদেশ এখন অনেক দেশের অর্থনৈতিক অংশীদার। তবে এই বার্তাটি বিশ্বের অনেক দেশই জানে না। বিশ্বের সকল দেশে বার্তাটি বাংলাদেশকেই পৌঁছে দিতে হবে ।

বুধবার বাংলাদেশে আমেরিকান চেম্বার অব কমার্সের সঙ্গে এক বৈঠকে ব্যবসায়ীদের উদ্দেশ্যে একথা বলেন। বার্নিকাট বলেন, একটি উদীয়মান বাজার হিসেবে আত্মপ্রকাশ ঘটছে বাংলাদেশের। এখানকার মানুষের ক্রয় ক্ষমতা বাড়ছে।

মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, বার্তাটি পরিষ্কার। যুক্তরাষ্ট্রের ব্যবসায়িক কোম্পানিগুলো এবং তাদের স্থানীয় অংশীদার বাংলাদেশে বিনিয়োগ করছে। মূল্যবান পণ্য ও সেবা বিক্রয় করছে।

বার্নিকাট বলেন, যুক্তরাষ্ট্রের প্রতি বাংলাদেশের কৌশলগত আগ্রহ রয়েছে। যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের শুধু দ্বিপক্ষীয় সম্পর্কই নয়, আমাদের এই দু’টি দেশের মধ্যে উন্নয়ন অংশীদারিত্ব রয়েছে।

বৈঠকে আমচাম সভাপতি আফতাব উল ইসলাম, বোর্ড অব ডিরেক্টর, ব্যবসায়ী নেতৃবৃন্দ, সুশীল সমাজের সদস্যবর্গ, বহুজাতিক কোম্পানির প্রতিনিধিগণ এবং কূটনীতিকগণ উপস্থিত ছিলেন।

বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।