রিজার্ভ চুরি : তদন্তে সহযোগিতার আশ্বাস শ্রীলঙ্কার


প্রকাশিত: ১১:১০ এএম, ১৩ মার্চ ২০১৭

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে চুরি যাওয়ার অর্থের বিষয়ে তদন্তে সহযোগিতার আশ্বাস দিয়েছে শ্রীলঙ্কা পুলিশ। সোমবার পুলিশ প্রধানদের আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশ পুলিশের সঙ্গে দেশটির পুলিশ প্রতিনিধি দলের এক বৈঠকে তারা এ আশ্বাস দেন।

বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকের একাউন্ট থেকে হ্যাক হওয়া ১০০ মিলিয়ন ডলারের মধ্যে ২০ মিলিয়ন ডলার চলে যায় শ্রীলঙ্কা। তবে তারা বার বার টাকা যাওয়ার ঘটনাটি অস্বীকার করে আসছে। তারা বলছে, তাদের দেশের কোনও ব্যাংকে এই টাকা যায়নি।

কনফারেন্সে শ্রীলঙ্কা ছাড়াও আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রুনাই, চীন, ভারত, ইন্দোনেশিয়া, মালদ্বীপ, মালয়েশিয়া, মিয়ানমার, নেপাল, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা ও ভিয়েতনামের প্রতিনিধিদের সঙ্গেও আলাদা আলাদা বৈঠক করেছে বাংলাদেশ পুলিশ।

উল্লেখ্য, ২০১৬ বছরের ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ১০০ মিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ অর্থ চুরি করে হ্যাকাররা। বাংলাদেশ ব্যাংকের কোড ব্যবহার করে তারা এই অর্থ চুরি করে।

এআর/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।