ডিএসইতে বেড়েছে লেনদেনের পরিমাণ


প্রকাশিত: ০৯:৫৪ এএম, ১৩ এপ্রিল ২০১৫

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমলেও বেড়েছে টাকার অংকের লেনদেনের পরিমাণ। দিনশেষে লেনদেন ৪০০ কোটি টাকা ছাড়িয়ে গেছে।

ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট কমে চার হাজার ২৯১ পয়েন্টে অবস্থান করছে এবং ডিএসইএস সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৫৪ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৬৫৩ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ৪১২ কোটি ১৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা গত দিনের চেয়ে ১২৩ কোটি টাকা বেশি। গত কার্যদিবস রোববার লেনদেন হয়েছিল ২৮৯ কোটি টাকা।

এ দিন মোট ৩১১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে ১৩০টির দাম বেড়েছে, কমেছে ১৪১টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি প্রতিষ্ঠানের শেয়ারের দর।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২৭ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৪৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১১৫টির আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৬৪ লাখ টাকা।

এসআই/আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।