মিরপুর বেড়িবাঁধ থেকে উদ্ধার নবজাতকের বাবা-মা কে?


প্রকাশিত: ০৯:৪২ এএম, ১২ মার্চ ২০১৭

মিরপুরের বেড়িবাঁধ থেকে উদ্ধারকৃত নবজাতক শিশুটি মেয়ে। এখন পর্যন্ত এই নবজাতকের বাবা-মা কে খুঁজে পাওয়া যায়নি। শনিবার বিকেলে বেড়িবাঁধের পাকার মাথা নামক স্থানের ডাস্টবিন থেকে বিপ্লব নামের এক পথচারী নবজাতককে উদ্ধার করে।

কী ঘটনা? কে তার বাবা-মা? ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন নবজাতককে ঘিরে পুলিশ, চিকিৎসক, নার্সসহ জনমনে এমন প্রশ্নের উদ্বেগ হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, অতীতে পরিত্যক্ত যতগুলো নবজাতক শিশু উদ্ধার হয়েছে সেগুলো ছিল সদ্যপ্রসূত। নবজাতকটি তিনদিন আগেই জন্মগ্রহণ করেছে বলে ধারণা চিকিৎসকের।

ঢামেক নবজাতক ও এনআই সিইউ বিভাগীয় প্রধান অধ্যাপক মণীষা ব্যানার্জি রোববার দুপুরে জাগো নিউজকে জানান, নবজাতকের শারীরিক অবস্থা স্থিতিশীল। সাধারণত একজন সুস্থ নবজাতকের ওজন ২ হাজার ৫০০ গ্রাম হলেও এ শিশুটির ওজন মাত্র ১ হাজার ৭০০ গ্রাম।

এক প্রশ্নের জবাবে তিনি এই নবজাতকের জন্ম কমপক্ষে তিনদিন আগেই হয়েছে বলে তিনি ধারণা করেন।

এদিকে শাহআলী থানা পুলিশ এখনও নবজাতকের বাবা-মা কে বা কারা তাকে ডাস্টবিনে ফেলে গেছে তা খুঁজে পায়নি। নবজাতককে পরে পুলিশের সহায়তায় ঢামেকে ভর্তি করা হয়।

এমইউ/এমআরএম/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।