অবৈধ কেমিক্যাল কারখানায় অভিযান : ২ লাখ টাকা জরিমানা


প্রকাশিত: ০৭:৫৫ এএম, ১২ মার্চ ২০১৭

অগ্নি নির্বাপণ আইনের শর্ত ভঙ্গ করায় ইউনিক পলিমারের দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। লালবাগ এলাকার শহীদবাগ ১ নং গলির ঠিকানায় প্লাস্টিক কারখানার অনুমোদন নিয়ে কেমিক্যাল ব্যবসা করছিল কারখানাটি।

কারখানার মালিক আব্দুল করিম ছেন্টু অভিযানের সময় উপস্থিত না থাকায় শ্রমিক কুবাত আলীকে টাকা অনাদায়ে ৬ মাসের জেল দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিক উন নবী তালুকদার।

রোববার দুপুরে মোবাইল কোর্টের উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। এ সময় উপস্থিত ছিলেন সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী,  ফায়ার সার্ভিস পরিচালক (অপারেশন) মেজর এ কে এম শাকিল নেওয়াজ প্রমুখ।

ইউনিক পলিমার কারখানায় জুতার আঠা তৈরিতে ব্যবহার করা হয় দাহ্য পদার্থ। এ সময় কারখানাটি থেকে বিপুল  পরিমাণ ধাহ্য পদার্থ জব্দ করা হয়েছে।

এমএসএস/জেডএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।