সেপ্টেম্বরে আসছে উইন্ডোজ নাইন


প্রকাশিত: ০৭:০৪ এএম, ২৩ আগস্ট ২০১৪

আগামী সেপ্টেম্বরে আসছে উইন্ডোজ এইটের পরবর্তী সংস্করণ উইন্ডোজ নাইন। ধারণা করা হচ্ছে, ৩০ সেপ্টেম্বর উন্মোচন করা হতে পারে মার্কিন শীর্ষ সফটওয়্যার নির্মাতা কোম্পানি মাইক্রোসফটের ডেস্কটপ অপারেটিং সিস্টেমটি। তবে এ বিষয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। খবর সিনেট

সিনেটের প্রতিবেদন অনুযায়ী, ৩০ সেপ্টেম্বর একটি বিশেষ সংবাদ ইভেন্টের আয়োজন করতে চলেছে মাইক্রোসফট। ওই ইভেন্টেই নতুন অপারেটিং সিস্টেম উইন্ডোজ নাইন উন্মোচন করা হতে পারে।

এদিকে প্রযুক্তিবিষয়ক সংবাদ মাধ্যম ভার্জের এক প্রতিবেদনে জানা যায়, উইন্ডোজ এইটের পরবর্তী সংস্করণের নাম উইন্ডোজ নাইন হবে কিনা, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। বর্তমানে অপারেটিং সিস্টেমটির কোড নেম ব্যবহার করা হচ্ছে উইন্ডোজ থ্রেশহোল্ড। যদিও ধারণা করা হচ্ছে, নতুন ডেস্কটপ অপারেটিং সিস্টেমটির নামকরণের ক্ষেত্রে পূর্বের ধারাবাহিকতা বজায় রাখবে মাইক্রোসফট।

বিশ্লেষকদের মতে, প্রযুক্তি কোম্পানিগুলোর নতুন পণ্য সম্পর্কে আগাম ছড়িয়ে পড়া তথ্য বরাবরই সত্য বলে প্রমাণ হয়েছে। উইন্ডোজ নাইনের ক্ষেত্রেও এর ব্যতিক্রম না হওয়ারই সম্ভাবনা বেশি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।