নির্বাচনী আচরণবিধি ভাঙবেন না : সিইসি


প্রকাশিত: ০৮:৫১ এএম, ১২ এপ্রিল ২০১৫

সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি না ভাঙার অনুরোধ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমেদ।

রোববার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে এ অনুরোধ জানান তিনি।

সিইসি বলেন, নির্বাচনী আচরণ বিধি ভাঙবেন না। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য কাউকে ছাড় দেওয়া হবে না।

পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কোনো প্রার্থী যেন হয়রানির শিকার না হন সেটি দেখতে হবে।

রকিব উদ্দীন আহমেদ বলেন, শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া আগামী ১৯ এপ্রিল আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে সেনা মোতায়েনসহ করণীয় সব বিষয় নির্ধারণ করা হবে।

ভোটগ্রহণকারী কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, ভোটগ্রহণকালে কোনো ধরনের আইন যেন লঙ্ঘন না হয়, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

প্রার্থীদের উদ্দেশ্যে সিইসি বলেন, আপনারা কেউ আইন ভঙ্গ করবেন না। ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে। কোনো সিদ্ধান্তে দ্বিমত থাকলে আইন মেনে আপনারা আপিল করতে পারবেন।

ইসি সচিব সিরাজুল ইসলামের সভাপতিত্বে মত বিনিময় সভায় চার নির্বাচন কমিশনার, ডিএমপি পুলিশ কমিশনার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার, ইসির অতিরিক্ত, যুগ্ম সচিব, ডিএনসিসি’র রিটার্নিং কর্মকর্তারাসহ সব প্রার্থীরা উপস্থিত ছিলেন।



এইচএস/বিএ/পিআর/একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।