পৃথক ফিল্ম ইন্ডাস্ট্রি গড়ে তোলার সুপারিশ


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ০৮ মার্চ ২০১৭

চলচ্চিত্র শিল্পের উন্নয়নে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) সক্ষমতা বৃদ্ধির সুপারিশ করেছে জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। একইসঙ্গে ভারতের রামুজি ফিল্ম ইন্ডাস্ট্রির ন্যায় বাংলাদেশেও একটি পৃথক ফিল্ম ইন্ডাস্ট্রি গড়ে তোলার সুপারিশ করা হয়েছে।

জাতীয় সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে বাংলাদেশ বেতারে কর্মরত অস্থায়ী কর্মচারীদের চাকরিতে স্থায়ীকরণের সুপারিশ করা হয়।
 
সংসদ সচিবালয় জানায়, কমিটি বাংলাদেশ টেলিভিশনকে প্রতিযোগিতায় টিকে থাকতে এবং দর্শক ধরে রাখতে মানসম্মত অনুষ্ঠান নির্মাণের প্রতি গুরুত্বারোপ করেছে। এছাড়া বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের শিল্পী সম্মানি যুগোপযোগী করার সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১-৫ এপ্রিল ১৩৬তম আইপিইউ অ্যাসেম্বলির প্রচার ও মিডিয়া কাভারেজ নিশ্চিত করতে তথ্য মন্ত্রণালয়ের সব দফতরকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানানো হয়।
 
বৈঠকে আরও বলা হয়, আইপিইউ অ্যাসেম্বলি বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে। এটি বাংলাদেশকে বহির্বিশ্বে তুলে ধরার একটি বড় প্লাটফরম। সে কারণে স্থানীয় ও আন্তর্জাতিক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় অ্যাসেম্বলির ব্যাপক প্রচার প্রচারণা আবশ্যক।

কমিটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার ছাড়াও দেশের সব প্রিন্ট, অনলাইন, ইলেকট্রনিক মিডিয়া এবং রেডিওতে আইপিইউ অ্যাসেম্বলির প্রচারণা নিশ্চিত করার সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাইমুম সরওয়ার কমল ও সুকুমার রঞ্জন ঘোষ বৈঠকে অংশ নেন। এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ ও তানভীর ইমাম এমপি বৈঠকে উপস্থিত ছিলেন।

এইচএস/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।