দুই দিনে ২১ গুপ্তচরকে হত্যা করল হামাস


প্রকাশিত: ০৩:২৪ এএম, ২৩ আগস্ট ২০১৪

ইসরায়েলের ইনফর্মার (তথ্য প্রদানকারী) হিসেবে কাজ করা আরও সাত ব্যক্তিকে শুক্রবার বিকেলে হত্যা করেছে হামাস। এর আগে একই দিন সকালে ১১ ইনফর্মারকে হত্যা করে হামাস সদস্যরা। খবর আলজাজিরা ও রয়টার্সের।

এ ছাড়া গত বৃহস্পতিবার ইসরায়েলের তিন ইনফর্মারকে হত্যা করা হয়। এ নিয়ে দুই দিনে ২১ ইনফর্মারকে হত্যা করা হল। দক্ষিণ গাজায় ইসরায়েলি বিমান হামলায় হামাসের তিন কমান্ডার নিহতের পর সংগঠনটি এ পদক্ষেপ নিল।

বার্তা সংস্থা এপিকে গাজার নিরাপত্তা বিভাগের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, শুক্রবার সকালে নিহত ১১ জনকে এর আগে কারাদণ্ড দিয়েছিল গাজার আদালত।

হামাসের সঙ্গে সংযুক্ত আল রাই ও আল মজিদ ওয়েবসাইটেও গুপ্তচরদের নিহতের সংবাদ প্রকাশ করা হয়েছে। ওই ইনফর্মাররা হামাস নেতাদের অবস্থান সম্পর্কে ইসরায়েলের গোয়েন্দা সংস্থাকে তথ্য সরবরাহ করত।

এদিকে শুক্রবার গাজায় এ পর্যন্ত অন্তত ২০টি বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে এ পর্যন্ত পাঁচ ফিলিস্তিনি নিহতের সংবাদ পাওয়া গেছে।

এ নিয়ে ইসরায়েলি আক্রমণের ৪৬ দিন পর্যন্ত অন্তত ২০৮৭ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। আহত হয়েছে অন্তত ১০ হাজার ৩০০ জন। গৃহহীন হয়েছে প্রায় সাড়ে চার লাখ ফিলিস্তিনি।

ওদিকে ইসরায়েলের পক্ষ থেকে জানানো হয়েছে, গাজায় আরও ব্যাপক আকারে হামলা চালানোর জন্য নতুন করে ১০ হাজার সৈন্য প্রস্তুত রাখা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।