সৌদিতে পাকিস্তানি বিমান অবতরণে নিষেধাজ্ঞা


প্রকাশিত: ০২:০০ পিএম, ১১ এপ্রিল ২০১৫

সৌদি আরবে একটি পাকিস্তানি বিমানকে অবতরণ করার অনুমতি দেয়নি সৌদি এয়ারলাইনস। পাকিস্তানি একটি পত্রিকার বরাতে এই খবর জানা গেল শনিবার।

পত্রিকাটি জানিয়েছে, দ্য শাহীন এয়ার ফ্লাইট এসএআই (এনএল)-৭১১ নামে একটি পাকিস্তানি বিমানের ফ্লাইট গত ৯ এপ্রিল লাহোর থেকে সৌদি আরবের দাম্মামের উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু বিমানটি সৌদির আকাশ সীমানায় ঢুকতেই কন্ট্রোলরুম থেকে পাইলটের উদ্দেশ্যে জানানো হয় বিমানটি এখানে অবতরনের অনুমতি নেই।

বিষয়টির সত্যতা স্বীকার করে শাহীন এয়ারফ্লাইটের কর্তৃপক্ষ জানান, অন্য কোনো কারণ থেকে নয়, বরং বিমানেরই কিছু টেকনিক্যাল সমস্যার কারণে অবতরণ করা থেকে বিরত রাখা হয়।

পাক বিমানমন্ত্রী লৌদি অবশ্য অন্য একটি সংবাদ মাধ্যমকে জানান, বিমানটি পাকিস্তানের নয়। এটি ছিলো জর্ডান এয়ারলাইন্স থেকে ধার করা। এক দেশের বিমান অন্য দেশের আওতায় অবতরণ করার বিষয়টি সৌদির জাতীয় বিমাননীতিতে সিদ্ধ নয়। মন্ত্রী আরো জানান, ‘আমরা শীঘ্রই এই সংকট কাটিয়ে উঠবো বলে আশা করছি।

ঘটনার পর বিমানের যাত্রীদের নিরাপদে আবার লাহোর ফিরিয়ে নেয়া হয়েছে বলা জানা যায়!

আরএএইচ/এলএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।