মাধুরীর যতো অজানা কথা


প্রকাশিত: ১০:৫৭ এএম, ১১ এপ্রিল ২০১৫

বলিউডের সবসময়ের সেরা অভিনেত্রী মাধুরী দীক্ষিত। চিরযৌবনা এই অভিনেত্রী অভিনয় জীবনে কাঁপন ধরাননি এমন কোন পুরুষ খুঁজে পাওয়া দুষ্কর। কিশোর হতে মধ্যবয়স্ক পুরুষ এমনকি রসিক বৃদ্ধরাও মাধুরীর রূপে ভিমড়ি খান। কিন্তু তার ভক্তরা কি তার সব খবর রাখেন? জেনে নিন মাধুরীর অজানা দশ কথা-

১) অভিনেত্রী হতে চাননি মাধুরী! হ্যা অনেকটা চমকে ওঠার মতো তথ্য হলেও সত্যি। নিজের ক্যারিয়ারে হতে চেয়েছিলেন একজন মাইক্রোবায়োলজিষ্ট। ভাগ্যিস অভিনেত্রী হয়েছিলেন। না হয় মাধুরীর মতো অমন রুপবতীর প্রাণ ভুলানো অভিনয় কই পেত দর্শক!

২) কার্গিল যুদ্ধের সময় এক পাকিস্তানী বৃদ্ধ বলেছিলো ‘ভারত যদি তাদের মাধুরী দীক্ষিতকে দিয়ে দেয়, তবেই এ দেশ ছেড়ে চলে যাবো’। বৃদ্ধের কথা শুনে বুঝা যায় শুধু বলিউড নয়, বলিউডের বাইরেও সমান জনপ্রিয় ছিলেন এ অভিনেত্রী।

৩) মাধুরীর সমালোচকগণ সব সময় মাধুরীকে সমালোচনার বানে ভাসাতে প্রস্তুত থাকতেন। সমালোচকদের ধারণা ছিলো মাধুরী কেবল নিজের নাচের কারণেই টিকে আছে। সমালোচকদের জবাব দিতে সে বছর সেরা অভিনেত্রী হিসেবে বেশ কয়েকটি পুরস্কার জিতে নেন এই লাস্যময়ী।

৪) আপনারা হয়তো জানেন না বলিউডের এ সময়ের দুই জনপ্রিয় অভিনেতা শহীদ কাপুর ও রনবীর কাপুর মাধুরী বলতেই অজ্ঞান।

৫) ২০১৩ সালের মার্চে ভারতে স্বামী সন্তানসহ ফিরে এসে একটি অনলাইন ড্যান্স একাডেমী চালু করেন। যেখান থেকে মাধুরী ভক্তরা নাচের স্টেপ অনুশীলন করতে পারে।

৬) বলিউড অঙ্গনে সবাই তাকে ‘ডিরেক্ট একট্রেস’ নামেই চেনে।

৭) চলচ্চিত্র নির্মাতা সুরাজ ভারজাতিয়া একবার বলেছিলেন, যে সব পরিচালকের মাধুরীর সাথে কাজ করার মতো সৌভাগ্য হয়নি তাদের কাজের অনেকখানি অংশই অপূর্ণ থেকে গেল।

৮) ‘দেবদাস’ ছবিতে ‘কাহে ছেড়ে ছেড়ে মোহে’ গানটিতে ৩০ কেজি ওজনের পোশাক পরিহিত অবস্থায় পুরো গানের শুটিং করেছেন মাধুরী।

৯) বলা হয়ে থাকে অভিনেতা সঞ্জয় দত্তের সাথে চলচ্চিত্রে কাজ করতে করতে এই অভিনেতার প্রতি দুর্বল হয়ে পড়েন এই অভিনেত্রী। পরবর্তীতে মাধুরী-সঞ্জয়কে নিয়ে প্রেমের গল্প বলিউডের বাতাসে ভেসে বেড়ালেও এই সম্পর্কটি বেশিদিন স্থাই হয়নি। বলিউডে এটা সকলেই জানেন যে সঞ্জয়কে গোপনে বিয়ে করেছিলেন মাধুরী। পরে সঞ্জয়ের অপরাধ জগতের সাথে সম্পর্কের কারণে নিজেকে সরিয়ে নেন। তাদের কিছু অন্তরঙ্গ মুহূর্তের ছবিও সে সময়ের মিডিয়াতে প্রকাশিত হয়ে যায়।

১০) ৯০ এর দশকে বলিউডে ক্যারিয়ার শুরু করলেও ‘তেজাব’ সিনেমার পর সকল মহলে সমাদৃত হন এই অভিনেত্রী।

আরএএইচ/এলএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।