সুন্দরবনে হরিণ শিকারের ফাঁদ ও মাংসসহ আটক ৮


প্রকাশিত: ০৪:৪৯ এএম, ১১ এপ্রিল ২০১৫

পূর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জের নন্দবালা এলাকা থেকে হরিণ শিকারের ফাঁদ ও মাংসসহ ৮ চোরা শিকারীকে আটক করেছে বন বিভাগ। শুক্রবার সকালে বন বিভাগের নিয়মিত টহলের সময় সুন্দরবনের নন্দবালা এলাকায় একটি ট্রলারকে সন্দেহ হলে ট্রলারটি আটক করে তল্লাসী চালিয়ে হরিণ শিকারের ফাঁদ ও মাংস আটক করা হয়। আটককৃতদের বাড়ি বাগেরহাটের রামপালের শিকির ডাঙ্গা এলাকায়।

সুন্দরবন পূর্ব বিভাগের ডিএফও মো. আমীর হোসাইন চৌধুরী জাগো নিউজকে জানান, শুক্রবার সকালে বন বিভাগের নিয়মিত টহলের সময় সুন্দরবনের নন্দবালা এলাকায় একটি ট্রলারকে সন্দেহ হলে আটক করা হয়। পরে ট্রলারটিতে তল্লাসী চালিয়ে হরিণ শিকারের ৭০ টি ফাঁদ ও কয়েক কেজি মাংস, ১টি ইঞ্জিন চালিত ট্রলার, ২টি ডিঙ্গি নৌকা ও দেশীয় অস্ত্রসহ তাদেরকে আটক করা হয়।

শুক্রবার বিকালে আটককৃতদের বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়। 

বন বিভাগের কর্মকর্তারা জানান, আটককৃত শিকারীরা দীর্ঘদিন ধরে সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার, হরিণ, কুমিরসহ বিভিন্ন প্রাণি শিকার করে আসছিলেন বলে অভিযোগ রয়েছে।

এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।