বিকেলে মাওনা ফ্লাইওভার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৩:৩২ এএম, ১১ এপ্রিল ২০১৫

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওপর নির্মিত মাওনা ফ্লাইওভার উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বিকেলে গাজীপুর যাচ্ছেন। বহু প্রতীক্ষিত নবনির্মিত মাওনা ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তিনি।

পরে মাওনা বাজার এলাকায় পিয়ার আলী ডিগ্রি কলেজ মাঠে তিনি এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন।

২০১৩ সালের ২৬ অক্টোবর ফ্লাইওভারটির নির্মাণ কাজ শুরু করে নির্ধারিত সময়ের তিন মাস আগেই শেষ হয়। ৯০০ মিটার দৈর্ঘ্য এবং ১৯ মিটার প্রস্থের চার লেন বিশিষ্ট এ ফ্লাইওভারটি নির্মাণে ব্যয় হয় ৭০ কোটি ২২ লাখ টাকা।

প্রকল্পটি বাংলাদেশ সেনাবাহিনীর সদর দফতর এসডব্লিউও-পশ্চিমের অধীনস্ত ১৭ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন বাস্তবায়ন করে।

ফ্লাইওভারটি শ্রীপুর-কালিয়াকৈর সংযোগকারী আঞ্চলিক মহাসড়কের সংযোগস্থল মাওনার তীব্র যানজট নিরসনের পাশাপাশি বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের সঙ্গে রাজধানী ঢাকা ও দেশের অন্য স্থানের সড়ক যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি সাধন করবে। সামগ্রিকভাবে ঢাকা-ময়মনসিংহ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা সহজতর, দ্রুত ও নিরাপদ হবে।

এসএস/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।