বাংলাদেশসহ তিন দেশ ভ্রমণে যুক্তরাষ্ট্রের সতর্কতা


প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ০৬ মার্চ ২০১৭

বাংলাদেশসহ তিন দেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের সতর্ক করেছে মার্কিন প্রশাসন। অপর দেশ দুটি হলো পাকিস্তান ও আফগানিস্তান। সোমবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় এ সতর্কতা জারি করে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, আগে থেকেই এ সতর্কতা কার্যকর ছিল। এই তিন দেশে নতুন করে সতর্কতা জারি করা হয়নি। সতর্কতায় মার্কিন নাগরিকদের আফগানিস্তান ভ্রমণ এড়িয়ে চলার কথা বলা হয়েছে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আরও জানানো হয়, যুক্তরাষ্ট্র আশঙ্কা করছে- দক্ষিণ এশিয়ায় হামলার পরিকল্পনা করছে সন্ত্রাসীরা। মার্কিন স্থাপনা, নাগরিক ও স্বার্থে এ হামলা হতে পারে।

সতর্কতায় বলা হয়েছে, আফগানিস্তানের সব এলাকাতেই সহিংসতা রয়েছে। এছাড়া প্রতিষ্ঠিত সন্ত্রাসী সংগঠন, আদিবাসীদের বিদ্রোহী গ্রুপ ও অন্য জঙ্গিরা পাকিস্তানে মার্কিন নাগরিকদের জন্য হুমকি।

বিশ্বজুড়ে মার্কিন সরকারের স্থাপনাগুলো সতর্ক অবস্থায় রয়েছে উল্লেখ করে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিরাপত্তার স্বার্থে এসব স্থাপনা ও প্রতিষ্ঠানে সাময়িক সেবা দেয়া বন্ধ রাখা হতে পারে।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।