আইপিইউ সম্মেলনের নিরাপত্তায় আট হাজার পুলিশ


প্রকাশিত: ১১:৪১ এএম, ০৬ মার্চ ২০১৭

দেশের ইতিহাসে সবচেয়ে বড় আন্তর্জাতিক সম্মেলন ১৩৬তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন। আর এ সম্মেলনের পুরো নিরাপত্তার দায়িত্বে থাকছে ডিএমপি। নিরাপত্তায় মোতায়েন করা হবে আট হাজার পোশাকধারী পুলিশ সদস্য।

সোমবার ডিএমপি সদর দফতরে আইপিইউ সম্মেলনের নিরাপত্তা, আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ক সমন্বয় সভায় কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এসব তথ্য জানান।

তিনি বলেন, আগামী ২৯ মার্চ থেকে শুরু হয়ে ৫ এপ্রিল পর্যন্ত চলবে এ সম্মেলন। সম্মেলনে প্রায় ১৪শ’ বিদেশি অতিথির অংশ নেবেন। আগত অতিথিদের জন্য নির্ধারিত হোটেল, সম্মেলনস্থলসহ প্রত্যেকটি ভেন্যু সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ করা হবে।

আছাদুজ্জামান মিয়া সম্মেলন সফল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, আমাদের দেশে বিগত সময়ে যে সকল আন্তর্জাতিক ইভেন্ট আমরা সফলভাবে সম্পন্ন করেছি তারই ধারাবাহিকতায় এ আইপিইউ সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার ব্যবস্থা নেয়া হবে। ১৩৬তম আইপিইউ সম্মেলন সফল করা শুধুমাত্র আয়োজক কমিটি সংসদ সচিবালয়ের একার নয়। এটা আমাদের সবার দায়িত্ব।

দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে ও আন্তর্জাতিক আঙিনায় বাংলাদেশের সুনাম বজায় রাখতে সবাইকে একসঙ্গে দায়িত্ব পালন করতে হবে। শুধুমাত্র ব্যবসায়িক মনোভাব পোষণ না করে দেশাত্ববোধের কথা মাথায় রেখে আগত বিদেশি অতিথিদের সেবা প্রদানের জন্য হোটেল মালিকদের প্রতিও আহ্বান জানান তিনি।

এ সময় সভায় বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

জেইউ/আরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।