সপ্তাহের শেষ কার্যদিবসে লেনদেন কমেছে পুঁজিবাজারে


প্রকাশিত: ০১:০০ পিএম, ২১ আগস্ট ২০১৪

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার  কমেছে লেনদেন পরিমাণ। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৬ পয়েন্ট কমে চার হাজার ৫৪৭ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৬৩২ কোটি ১৩ লাখ ৫৩ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে  ১০ কোটি টাকা কম।

ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১০৮টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি  কোম্পানির শেয়ারের দাম। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০টি কোম্পানি হলো-বেক্সিমকো, মবিল যমুনা, বিএসআরএম স্টিল, কেপিপিএল, গ্রামীণফোন, স্কয়ার ফার্মা, এসিআই, লাফার্জ সুরমা, বিএসসি ও  বিএসসিসিএল।

অন্যদিকে বৃহস্পতিবার সিএসইতে সাধারণ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৫৫৯ পয়েন্টে। লেনদেন হয়েছে ৪৮ কোটি ৬৮ লাখ ৩৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে এক কোটি টাকা কম।

সিএসইতে লেনদেন হওয়া ২২৫টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৬৬টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ারের দাম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।