১০ম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ


প্রকাশিত: ১১:৩৪ এএম, ২১ আগস্ট ২০১৪

দশম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় ৩১ দশমিক ৭৩ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে।

বৃহস্পতিবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করে। পরীক্ষার ফল http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদেরকে টেলিটকের মাধ্যমে এসএমএস করে ফলাফল জানিয়ে দেওয়া দেবে।

নিবন্ধন পরীক্ষায় মোট ৪ লাখ ৪১ হাজার ৯শ ৭৯ জন পরীক্ষার্থী আবেদন করে। এর মধ্যে স্কুল পর্যায়ে আবেদনকারীর সংখ্যা ২ লাখ ৭৩ হাজার ৯শ ৩৪ জন, স্কুল পর্যায়-২ এ ২১ হাজার ৪শ ৩১ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৪৬ হাজার ৬শ ১৪ জন।

পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা স্কুল পর্যায়ে ২ লাখ ২৩,০৩৭ জন, স্কুল পর্যায়-২-এ ১৬ হাজার ৯শ ৮৩ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ১৬ হাজার ৯শ ৪২ জনসহ সর্বমোট ৩ লাখ ৫৬ হাজার ৯শ ৬২ জন।

উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা স্কুলপর্যায়ে-৬৩ হাজার ৮শ ৪০ জন, স্কুল পর্যায়-২-এ ২ হাজার ২শ ১১ জন ও কলেজ পর্যায়ে ৪৭ হাজার ২শ ৪৬ জনসহ সর্বমোট ১ লাখ ১৩ হাজার ২শ ৯৭ জন।

স্কুল পর্যায়ে পাসের হার ২৮ দশমিক ৬২ শতাংশ, স্কুল পর্যায়-২-এ পাশের হার ১৩ দশমিক ০১ শতাংশ এবং কলেজ পর্যায়ে পাসের হার ৪০ দশমিক ৩৯ শতাংশ। সার্বিক পাসের গড় হার ৩১ দশমিক ৭৩ শতাংশ।

উল্লেখ্য, ১০ম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্য়ায়ে ২৩টি, স্কুল পর্যায়-২-এ ২৪টি এবং কলেজ পর্যায়ে ৩৫ টিসহ মোট ৮২টি বিষয়ে নিবন্ধন পরীক্ষা গ্রহণ করা হয়। গত ৩০ ও ৩১ মে দশম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।