নয়াপল্টনে প্রবেশে কড়াকড়ি, বসছে সিসি ক্যামেরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২২ এএম, ০৯ এপ্রিল ২০১৫

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। নিরাপত্তার অযুহাত দেখিয়ে কার্যালয়ের প্রবেশ করা নেতা-কর্মীদের নাম এন্ট্রি করার নিয়ম চালু করার পাশাপাশি বসানো হচ্ছে সিসি (ক্লোজ সার্কিট)  ক্যামেরা।

বৃহস্পতিবার দুপুরে কার্যালয় ঘুরে দেখা গেছে, প্রধান ফটকে রেজিস্টার খাতা নিয়ে শামীম নামের এক কর্মচারিকে বসানো হয়েছে। কার্যালয়ে প্রবেশ করা নেতা-কর্মী ও দর্শনার্থীদের নাম, ঠিকানা, মোবাইল নম্বর ও প্রয়োজনীয় তথ্য লিপিবদ্ধ করছেন তিনি।

নয়াপল্টন কার্যালয়ে অবস্থানরত বিএপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি জাগো নিউজকে জানান, নিরাপত্তার কারণে কেন্দ্রীয় কার্যালয়ের সিসি ক্যামেরা বসানো হবে। আগামী এক মাসের মধ্যেই এই প্রক্রিয়া সম্পন্ন করা হবে। তবে প্রাথমিক উদ্যোগ হিসেবে রেজিস্টার খাতায় নাম, ঠিকানা, মোবাইল নম্বর প্রভৃতি এন্ট্রির ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, দাপ্তরিক কাজে জবাবদিহিতাও এসব উদ্যোগের কারণ। কার্যালয়ে কে বা কারা আসছেন, কী কারণে আসছেন, কোথা থেকে আসছেন, কত সময় এখানে অবস্থান করলেন তার রেকর্ড রাখতে এসব উদ্যোগ নেয়া হয়েছে।

এমএম/এএইচ/বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।