গণমাধ্যমকে কটূক্তি করে বেকায়দায় ভিকে সিং


প্রকাশিত: ০৫:৪৭ এএম, ০৯ এপ্রিল ২০১৫

গণমাধ্যমকে ‘প্রেসটিটিউট’ বলে আখ্যায়িত করায় ভারতের কেন্দ্রীয় মন্ত্রী ও সাবেক সেনাপ্রধান ভিকে সিংয়ের বিরুদ্ধে দেশটিতে বিতর্কের ঝড় উঠেছে। ইয়েমেনে থাকা ভারতীয়দের উদ্ধারের বিষয়ে মঙ্গলবার এক প্রেস ব্রিফিংয়ের আগে টুইটার বার্তায় তিনি এ মন্তব্য করেন।

এ মন্তব্য করার পর দেশের বিরোধী দল তার মন্তব্যকে ‘কাণ্ডজ্ঞানহীন ও দুঃখজনক’ বলেছে। সুশীল সমাজ ও মিডিয়াও মন্ত্রীর ‘মুণ্ডুপাত’ করেছে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রধান বিরোধী দল কংগ্রেস তার ওই বক্তব্যকে ‘দুঃখজনক ও সংবেদনশীল’ বলে সমালোচনা করেছে। মন্ত্রীর ওই বক্তব্যের মাধ্যমে সরকারের পুরো চিত্র মানুষের কাছে দৃশ্যমান হয়েছে বলেও দাবি তাদের। মিডিয়াতেও তার ওই মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় বইছে। সুশীল সমাজ ওই মন্তব্যের জন্য মন্ত্রীকে ক্ষমা চাইতে বলেছে।

এর আগে পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে দিল্লিতে পাকিস্তানের হাইকমিশনে অংশ নেন ভিকে সিং। এরপর টুইটারে ওই অংশগ্রহণকে ‘বিরক্তকর ও কর্তব্যের অংশ’ হিসেবে বর্ণনা করেন। এ নিয়ে তখনও ব্যাপক সমালোচিত হয়েছিলেন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্থান টাইমস, জি নিউজ।

এসএস/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।