আইপিএল-এর প্রথম ম্যাচে জয় সাকিবের কেকেআরের


প্রকাশিত: ০৭:৪১ পিএম, ০৮ এপ্রিল ২০১৫

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর অষ্টম আসরে প্রথম ম্যাচে জয় দিয়ে যাত্রা শুরু করলো সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স। বর্তমান চ্যাম্পিয়ন কলকাতা প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে হেসে-খেলে।

নিজেদের মাঠ ইডেন গার্ডেনে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে হারিয়েছে কলকাতা। আগে ব্যাটিং করে মুম্বাই ৩ উইকেটে ১৬৮ রান সংগ্রহ করে। জবাবে কলাকাতা ৯ বল ও ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর ফেলে। কলকাতায় খেলা বাংলাদেশি খেলোয়াড় সাকিব আল হাসান জয়ে বড় ভূমিকা না রাখলেও বল হাতে শুরুর দিকে দ্যুতি ছড়ান। ৪ ওভার বোলিং করে ৪৮ রান খরচ করেন সাকিব। উইকেট নেন ১টি। পকেটে পুরতে পারতেন আরো ২ উইকেট। কিন্তু ক্যারিবীয় আন্দ্রে রাসেল ও দক্ষিণ আফ্রিকার মর্নি মরকেল সাকিবকে উইকেট থেকে বঞ্চিত করেন ক্যাচ মিস করে। প্রথম দুই ওভারে ১৭ রানে ১ উইকেট নেওয়া সাকিব শেষ দুই ওভারে খরচ করেন ৩১ রান।

সাকিবের বলে দুবার জীবন পাওয়া কোরি এন্ডারসন মুম্বাইয়ের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেন। তবে মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন। ৬৫ বলে ১২ চার ও ৪ ছক্কায় ৯৮ রান করেন রোহিত।

সাকিবের ১ উইকেট বাদে মুম্বাইয়ের অপর ২ উইকেট নেন মর্নি মরকেল। ৪ ওভারে ১৮ রানে ২ উইকেট নেন এই প্রোটিয়া। ম্যাচসেরা নির্বাচিত হন তিনি।

১৬৯ রানের জবাবে ব্যাটিং করতে নেমে দলীয় ১৩ রানে কোরি এন্ডারসনের বলে আউট হন রবিন উথাপ্পা (৯)। কিন্তু দ্বিতীয় উইকেটে  মনিশ পান্ডে ও গৌতম গম্ভীর ৮৫ রান করে সেই ধাক্কা সামলে নিয়ে রানের চাকা সচল রাখেন। পান্ডে ৪০ রানে সাজঘরে ফিরে গেলেও গৌতম হাফ সেঞ্চুরি তুলে নিয়েই মাঠ ছাড়েন। বুমরাহের বলে আউট হওয়ার আগে ৫৭ রান আসে কেকেআরের অধিনায়কের ব্যাট থেকে। কেকেআরের জয়ের শেষ দিকে বড় অবদান রাখেন সুরইয়াকুমার যাদব। মাত্র ২০ বলে ৪৬ রান করেন ডানহাতি মারকুটে এই ব্যাটসম্যান। ৫টি ছক্কা ও ১টি চার হাঁকান যাদব। যাদবের সঙ্গে  ইউসুফ পাঠান ১৪ রানে অপরাজিত থেকে লিগের প্রথম জয় তুলে নেয় কিং খানের দল কেকেআর।

এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।