কঠিন গ্রুপে বাংলাদেশ


প্রকাশিত: ০৯:৩৪ এএম, ২১ আগস্ট ২০১৪

আসন্ন এশিয়ান গেমস ফুটবলের গ্রুপ পর্বের খেলায় বাংলাদেশ শক্ত প্রতিপক্ষের পাল্লাতেই পড়েছে। গ্রুপ পর্বে উজবেকিস্তান, আফগানিস্তান ও হংকংকে মোকাবেলা করতে হবে বাংলাদেশকে। বৃহস্পতিবার গেমসের ফুটবল ইভেন্টের গ্রুপিং প্রকাশিত হয়েছে। বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রুপে। এই গ্রুপের অন্য ৩টি দল-আফগানিস্তান, উজবেকিস্তান ও হংকং।

উল্লেখ্য, এর আগে ২০১০ সালের এশিয়ান গেমসেও বাংলাদেশকে গ্রুপ পর্বের খেলায় উজবেকিস্তান ও হংকংয়ের মোকাবেলা করতে হয়েছে। সেবারে অবশ্য অন্য আরেকটি দল ছিল সংযুক্ত আরব আমিরাত। এবারে সেই জায়গায় মোকাবেলা করতে হবে আফগানিস্তানকে।

তবে এবারের এশিয়ান গেমসে নিশ্চিতভাবে আগের আসরের স্মৃতি মনে করতে চাইবেন না বাংলাদেশের ফুটবলারা। সেবারে গ্রুপ পর্বের ৩টি ম্যাচেই হারতে হয়েছে বাংলাদেশকে। তাও আবার অসহায়ভাবেই। এবারে অবশ্য ভাল কিছু করার মিশন নিয়েই দক্ষিণ কোরিয়ায় যাবে বাংলাদেশ। ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফের তত্ত্বাবধানে তারুণ্য নির্ভর বাংলাদেশ দল দেশকে ভাল কিছু উপহার দিবে এমন প্রত্যাশায় বাংলাদেশের ফুটবলপ্রেমীরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।