প্রস্তুত জল্লাদরা


প্রকাশিত: ০১:৩০ পিএম, ০৮ এপ্রিল ২০১৫
প্রতীকী ছবি

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেরারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির কার্যকর করতে প্রস্তুত রয়েছেন রাজু ও জনি জল্লাদসহ ১০ জনের একটি দল।

অপর জল্লাদরা হলেন পল্টু, এরশাদ, আলমগীর, রানা ও সাত্তার। বাকি তিনজনের নাম জানা যায়নি। কারাগার সূত্র জানায়, কারাগারে অভ্যন্তরে ধোয়ামোছার কাজ শেষ হয়েছে। প্রশিক্ষণও দেয়া হয়েছে এসব জল্লাদদের। ছামিয়ানাও টাঙ্গানো হয়েছে।

তবে কোন জল্লাদ কামারুজ্জামানের গলার ফাঁসির রশি টানবেন তা নিশ্চিত নয়। কারাকর্তৃপক্ষ এ বিষয়ে কিছু জানাতে রাজি হননি। জানা যায়, রাজু ও জনি যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি। ইতোমধ্যে তাদের ১৫ বছরের কারাদণ্ড ভোগ করা হয়ে গেছে।

সূত্র আরও জানায়, জামায়াতের অপর নেতা কাদের মোল্লার ফাঁসি কার্যকরকারী জল্লাদ শাহজাহান অসুস্থ হওয়ায় তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে। সে কারণে তার অনুপস্থিতিতে রাজু ও জনি যে কারও হাতে উঠতে পারে কামারুজ্জামানের ফাঁসির রশি।

জেইউ/বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।