দারিদ্র্য দূরীকরণে যুক্তরাজ্যে বাংলাদেশের প্রশংসা


প্রকাশিত: ০২:৩০ পিএম, ০১ মার্চ ২০১৭

যুক্তরাজ্যে প্যালেস অব ওয়েব মিনিস্টার অফিসে যুক্তরাজ্যের অল পার্টি পার্লামেন্টারিয়িান গ্রুপ ফর বাংলাদেশ এর সঙ্গে ‘দারিদ্র্য দূরীকরণ’ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে গত ৪০ বছরে দারিদ্র্য দূরীকরণে বাংলাদেশের অভাবনীয় সাফল্যের প্রসংসা করা হয়।

মঙ্গলবার দিবাগত রাতে ব্র্যাকের ভাইস চেয়ার ড. আহমেদ মোশতাক রাজা চৌধুরীর নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নেন। যুক্তরাজ্যের অল পার্টি পার্লামেন্টিরেয়িান গ্রুপ ফর বাংলাদেশ ও দ্য ইনস্টিটিউট অব ডেভলাপমেন্ট স্টাডিজ যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে।

সেমিনারে ড. আহমেদ মোশতাক রাজা চৌধুরী বলেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের যৌথ কাজের মধ্য দিয়ে অতিদারিদ্রের দুষ্টচক্র ভাঙার কৌশল আমরা ভালোভাবে বুঝতে পেরেছি। বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে সহযোগিতা বাংলাদেশকে নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।

এছাড়া সেমিনারে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ডেভলাপমেন্ট (বিআইজিডি), ব্র্যাক বিশ্ববিদ্যালয়, দ্য জেমস পি গ্রান্ট  স্কুল অব পাবলিক  হেলথ, আইসিডিডিআর`বি ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভলাপমেন্ট স্টাডিজ (বিআইজিডি) থেকে প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।

এমএ/আরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।