যৌথ অভিযানে র‍্যাব-পুলিশ : দফায় দফায় সংঘর্ষ


প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭

রাজধানীর গাবতলীতে বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকদের সড়ক থেকে তুলে দিতে র‍্যাব ও পুলিশ যৌথভাবে অভিযান চালাচ্ছে। এ সময় তাদের সঙ্গে শ্রমিকদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

সরেজমিনে দেখা যায়, রাত ৯টার পর থেকে বিপুলসংখ্যক র‍্যাব ও পুলিশের সদস্য গাবতলীতে আসতে শুরু করে। তারা পুরো এলাকা ঘিরে অভিযানের প্রস্তুতি নিচ্ছিলেন। ১২টার কিছু পর থেকে তারা অভিযান চালাচ্ছেন। এ সময় পুলিশকে টিয়ার সেল ও ফাঁকা গুলি ছুড়তে দেখা গেছে।

l

সর্বশেষ খবরে জানা গেছে, ওই এলাকা দিয়ে অ্যাম্বুলেন্সও যেতে দিচ্ছে না বিক্ষুব্ধ শ্রমিকরা। ভাঙচুর ও ইটপাটকেল নিক্ষেপ করছে তারা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া অব্যাহত রয়েছে।

মাজার রোড এলাকায় অবস্থান নিয়েছে এমপি আসলামের ধর্মঘটবিরোধী সমর্থকরা। পুলিশ বেরিবাঁধ এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে। থেমে থেমে গলিপথ থেকে ইটপাটকেল নিক্ষেপ ও দলবেঁধে বিক্ষোভ করে আবার দ্রুত প্রস্থান করছে।

সুযোগ নিয়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে শ্রমিকরা। তবে পুলিশ-র‍্যাব টিয়ারশেল ও কাঁদানে গ্যাস ছুড়ছে। তবে লাঠিচার্জ করছে না বা ধাওয়া করে মারধর করছে না।

s

এদিকে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় রবিউল ইসলাম নামে একজন দিনমজুর গুলিবিদ্ধ হয়েছেন। এর আগে মঙ্গলবার সন্ধ্যা থেকে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় শ্রমিকরা পুলিশের র‍্যাকার ভ্যান ও গাবতলী টার্মিনালের পুলিশ বক্সে আগুন দেয়।

উল্লেখ্য, সম্প্রতি সড়ক দুর্ঘটনার দুই মামলায় দুই ড্রাইভারকে যাবজ্জীবন ও ফাঁসির আদেশ দেন আদালত। এর জেরে মঙ্গলবার সকাল থেকে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি বিভাগের অঘোষিত কর্মবিরতিতে গিয়েছে ড্রাইভাররা। রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে তারা।

জেইউ/এআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।