১৫ মার্চ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও


প্রকাশিত: ০৭:১৫ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭

গ্যাসসহ সব জ্বালানি পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৫ মার্চ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করার ঘোষণা দিয়েছে আজ হরতাল পালন করা বামদলগুলো। পাশাপাশি সরকারের গ্যাসের দাম ও বিদ্যুতের দাম বৃদ্ধির আগাম ঘোষণার প্রতিবাদে ওইদিন দেশব্যাপী বিক্ষোভও চলবে তাদের।

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বামদলগুলোর ডাকা হরতালের শেষ মুহূর্তে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকি।

তিনি বলেন, বাংলাদেশে জ্বালানির দাম কমবে নাকি বাড়ানো যাবে সেজন্য গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। সেখানে উঠে এসেছে বাংলাদেশের কোনো জ্বালানি প্রতিষ্ঠান লোকসানে নেই। তবুও অন্যায্যভাবে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এই অন্যায্য ঘোষণা করেছে অগণতান্ত্রিক সরকারের পেটুয়া কমিশন।

সাকি বলেন, জনগণের কাছ থেকে সরকার আর কতোভাবে ট্যাক্স নেবে? সরকারের এক প্রতিষ্ঠানের ঘাটতি কি আরেক প্রতিষ্ঠান পূরণ করে দেবে? আর এর যোগানদাতা কি জনগণই হবে?

তিনি আরও বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, সরকারের এই ট্যাক্সের বোঝা জনগণের উপর থেকে নামাতে হবে। গ্যাসসহ সব জ্বালানি পণ্যের দাম না বাড়িয়ে বরং কমাতে হবে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সাইফুজ্জামান সাকন, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রহমান ফিরোজ।

উল্লেখ্য,  বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) কর্তৃক গ্যাসের দাম বাড়ানোর ঘোষণার প্রতিবাদে গত ২৩ ফেব্রুয়ারি রাজধানীতে আজ মঙ্গলবার অধাবেলা হরতালের ডাক দিয়েছিল বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), গণতান্ত্রিক বাম মোর্চা ও গণসংহতি আন্দোলন।

জেইউ/জেডএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।