মালয়েশিয়ায় নিহত ৩ বাংলাদেশীর লাশ ঢাকায়


প্রকাশিত: ০৫:৫৯ এএম, ২১ আগস্ট ২০১৪

মালয়েশিয়ায় নির্মাণাধীন উড়াল সড়কের কংক্রিটের নিচে চাপা পড়ে নিহত তিন বাংলাদেশী শ্রমিকের মৃতদেহ বৃহস্পতিবার দেশে এসেছে। তিনজনের মৃতদেহ বহনকারী বিজি-০৮৭ এর একটি ফ্লাইট সকাল সাড়ে ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিষয়টি নিশ্চিত করেন প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সহকারী পরিচালক জাহিদ আনোয়ার।

জাহিদ আনোয়ার বলেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক ড. জিয়াউদ্দিন, মো. মোহসিন চৌধুরী ও উপ-পরিচালক মো. জসিম উদ্দিন মৃতদেহ তিনটি গ্রহণ করেন। পরে তাদের স্বজনদের কাছে মৃতদেহ তিনটি হস্তান্তর করা হয়। এ সময় নিহতদের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

তিনি বলেন, ওয়েজ আর্নার্স বোর্ডের পক্ষ থেকে প্রতিটি মৃতদেহ পরিবহন ও দাফনের জন্য ৩৫ হাজার করে টাকা দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রত্যেকের পরিবারকে তিন লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। এ ছাড়া এই তিনজনের পরিবার মালয়েশিয়ার সংশ্লিষ্ট কোম্পানি থেকে আরও ক্ষতিপূরণের টাকা পাবে বলে জানান জাহিদ আনোয়ার।

মালয়েশিয়ার কোটা দামানসারা এলাকার কাছে গত সোমবার নির্মাণাধীন উড়াল সড়কের কংক্রিটের নিচে চাপা পড়ে ওই তিন বাংলাদেশী শ্রমিকের মৃত্যু হয়। নিহতরা হলেন- পাবনার মোহাম্মদ এলাহি হোসেন ও মোহাম্মদ ফারুক খান এবং মুন্সীগঞ্জের আলাউদ্দিন মল্লিক।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।