তৃতীয় শতক এনামুলের


প্রকাশিত: ০৫:৩০ এএম, ২১ আগস্ট ২০১৪

ক্যারিয়ারের তৃতীয় আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি করেছেন এনামুল হক বিজয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের বার ১২০ রান করেছেন খুলনার আবু নাসের স্টেডিয়ামে। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪৫ বলে ১২০ রানের ইনিংস খেলেছিলেন এই তরুণ ওপেনার। প্রায় ২ বছর পর এবার গ্রেনাডায় খেলেছেন অনব্যদ ১০৯ রানের ইনিংস। বুধবার তার এই সেঞ্চুরির ওপর ভর করেই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ অবধি ৯ উইকেটে ২১৭ রানের সংগ্রহ দাঁড় করাতে পেরেছে বাংলাদেশ।

মাত্র ২০টি এক দিনের ম্যাচ খেলা এনামুল হকের ঝুলিতে এখন সেঞ্চুরির সংখ্যা ৩টি। যার দুটিই এই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এনামুলের অন্য সেঞ্চুরিটি এসেছে পাকিস্তানের বিপক্ষে। মার্চে বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপে সেঞ্চুরি করেছিলেন তিনি। ১৩২ বল খেলে উপহার দিয়েছেন ১০০ রানের ইনিংস। যদিও ওই ম্যাচ জিততে পারিনি বাংলাদেশ।

বুধবার এনামুল হক বিজয় তার ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করতে খেলেছেন ১৩৬ বল। ১১টি চার ও একটি ছয়ের মারে সাজানো তার নান্দনিক ইনিংসটি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।