আলোহা শিশুদের জাতীয় মেন্টাল অ্যারিথমেটিক প্রতিযোগিতা


প্রকাশিত: ০১:১২ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৭

আলোহা বাংলাদেশ আয়োজিত দশম জাতীয় পর্যায়ের অ্যাবাকাস ও মেন্টাল অ্যারিথমেটিক প্রতিযোগিতা-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আলোহা বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়, প্রতিযোগিতায় সারাদেশের ৩০০টি স্কুল থেকে ১ হাজার ৬৩৩ জন শিক্ষার্থী এবং ভারতের ত্রিপুরা আলোহার ৪৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসব শিক্ষার্থীদের বয়স ৪ থেকে ১৪ বছরের মধ্যে।

প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষার্থীদের ৫ মিনিটে ৭০টি গাণিতিক সমাধান করতে বলা হয়। বেশিরভাগ শিক্ষার্থীই নির্ধারিত সময়ের মধ্যে সমাধান করেন। অংশগ্রহণকারীদের মধ্যে ৩ জন শিক্ষার্থী ৭০ নম্বর পেয়ে বিজয়ী হন। বিজয়ীরা হলেন মো. রহিম হাসান, আফিয়ান সাফিদ দৃড় এবং সারাফ ইসলাম রুহিন।

অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আলোহা মেন্টাল অ্যারিথমেটিকের প্রেসিডেন্ট লোহ মুন সাঙ। এ সময় উপস্থিত ছিলেন আলোহা বাংলাদেশের চেয়ারম্যান সাইফুল করিম, ব্যবস্থাপনা পরিচালক মো. আলী হায়দার চৌধুরী, পরিচালক মো. শামসুদ্দিন প্রমুখ।

এমএএস/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।