গাড়ি ব্যবহারের সুযোগ পাচ্ছেন নারী প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৬ পিএম, ০৫ এপ্রিল ২০১৫

তিন সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারণার কাজে গাড়ি ব্যবহারের সুযোগ পাচ্ছেন নারী কাউন্সিলর প্রার্থীরা। সিটি কর্পোরেশন নির্বাচনে প্রথমবারের মতো তারা এ সুযোগ পাচ্ছেন।

রোববার এ সংক্রান্ত একটি বিশেষ পরিপত্র জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচনী বিধি অনুযায়ী, শুধুমাত্র মেয়র ও তার নির্বাচনী এজেন্ট গাড়ি ব্যবহারের সুযোগ পেয়ে থাকেন। আগে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা এ সুযোগ পেতেন না।

ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, নারী কাউন্সিলর প্রার্থীদের একই সঙ্গে তিন ওয়ার্ডে প্রচারণা চালাতে হয়। গাড়ি ব্যবহারের সুবিধা না থাকায় তিনটি ওয়ার্ডে প্রচারণা চালানো তাদের পক্ষে কষ্টকর হয়ে যায়। এসব বিবেচনায় নারী কাউন্সিলর প্রার্থীদের গাড়ি ব্যবহারের সুযোগ দিচ্ছে ইসি। তবে প্রার্থীর নির্বাচনী এজেন্ট আলাদা গাড়ি ব্যবহারের সুযোগ পাবেন না।

উল্লেখ্য, এবারের নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঢাকা উত্তরে ১৯ জন মেয়র, সংরক্ষিত ১১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদপ্রার্থী ৪৪৬ জনের মনোনয়নপত্র বৈধ হয়। দক্ষিণে মেয়র পদে ২৩ জন, সংরক্ষিত ১২২ ও সাধারণ কাউন্সিলর পদে ৫৩৩ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া চট্টগ্রামে ১২ মেয়র প্রার্থীসহ তিন পদে ছয় শতাধিক প্রার্থী রয়েছে।

এসএ/এএইচ/একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।