সেবার মান বাড়াতে ফ্লাইট কমাচ্ছে বিমান


প্রকাশিত: ০৯:১৮ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৭

সেবার মানোন্নয়নে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট সংখ্যা কমাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শিডিউল বিপর্যয় এড়াতে এ উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন বিমানের মুখপাত্র ও জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ।

তিনি বলেন, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ২২ রুটে সপ্তাহে বিমানের ৩৬৬ ফ্লাইট যাতায়াত করতো। সেই সংখ্যা কমিয়ে পুনর্বিন্যাস করা হচ্ছে। তবে কোনও রুট বন্ধ করা হচ্ছে না।
 
তিনি আরও বলেন, অভ্যন্তরীণ ৭ এবং আন্তর্জাতিক ১৫ রুটে ফ্লাইট পরিচালনা করে বিমান। এরমধ্যে রিয়াদে সপ্তাহে ৬, জেদ্দায় ৭, দাম্মামে ৩, কুয়েতে ৩, মাস্কাটে ৭, আবুধাবিতে ৭, দুবাইয়ে ৭, দোহায় ৩, কুয়ালালামপুরে ১০, সিঙ্গাপুরে ৭, ব্যাংককে ৭, ইয়াঙ্গুনে ৩, কলকাতায় ১৪, কাঠমাণ্ডুতে ৭, লন্ডনে ৪টি ফ্লাইট চলতো। এরমধ্যে ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-কুয়ালালামপুর রুটে সর্বোচ্চ সংখ্যক যাত্রী পরিবহন করে বিমান। তবে ঢাকা-বরিশাল ও ঢাকা-ইয়াঙ্গুন রুটে যাত্রী সংখ্যা খুবই কম।

আরএম/এমএমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।