দুদক দুর্নীতি দমনে যথেষ্ট নয় : বদিউজ্জামান


প্রকাশিত: ০৮:৪৮ এএম, ২০ আগস্ট ২০১৪

দুর্নীতি দমন কমিশনের (দুদক) গৃহীত সব কার্যক্রম দুর্নীতি দমনে যথেষ্ট নয় বলে মন্তব্য করেছেন দুদকের চেয়ারম্যান মো. বদিউজ্জামান। বুধবার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘দুর্নীতির বিরুদ্ধে সংগ্রাম: বাংলাদেশের অভিজ্ঞতা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তিনি এই মত প্রকাশ করেন।

দুদকের চেয়ারম্যান মো. বদিউজ্জামান বলেন, কমিশনের গৃহীত কার্যক্রম কি দুর্নীতি দমনে যথেষ্ট? আমি বিশ্বাস করি, আপনাদের সবার জবাব হবে, না। আমিও আপনাদের সঙ্গে একমত পোষণ করি।

তিনি বলেন, বাংলাদেশের সাধারণ মানুষ দুর্নীতির বিরুদ্ধে তাঁদের অবস্থান বারবার পরিষ্কার করেছেন। দুর্নীতি যেহেতু অপরাধ হিসেবে চিহ্নিত হয়েছে, এ অপরাধ অবশ্যই নিয়ন্ত্রণে আসবে। এ অপরাধ দমনে রাষ্ট্র বা সরকার চুপ করে বসে নেই।

বদিউজ্জামান আরও বলেন, পৃথিবীর যেসব দেশ দুর্নীতি দমনে সফল হয়েছে, তাদের সফলতার পেছনে রয়েছে রাজনৈতিক সদিচ্ছা, উপযুক্ত আইন, শক্তিশালী বিচার ও নির্বাহী বিভাগ, দুর্নীতিবিরোধী সংস্থা, গণমাধ্যম ইত্যাদি।

উচ্চশিক্ষার মানোন্নয়ন প্রকল্পের অধীনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (আইবিএস) কনফারেন্স কক্ষে এই অনুষ্ঠানে আইবিএসের পরিচালক মো. শহীদুল্লাহর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।