আবার চালু হলো মাইক্রোসফটের ক্লাউড সেবা


প্রকাশিত: ০৫:২৬ এএম, ২০ আগস্ট ২০১৪

গত ১৮ আগস্ট সাময়িকভাবে বন্ধ হয়ে যায় মার্কিন সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফটের ক্লাউড সেবা এজিউর। কিন্তু সমস্যা সমাধানের পর আবারো সেবাটি চালু করা হয়েছে বলে প্রতিষ্ঠানটির সূত্রে জানানো হয়। খবর রয়টার্স

মাইক্রোসফট জানায়, তাদের বেশকিছু তথ্যকেন্দ্রে সমস্যার কারণে আংশিকভাবে এজিউর সেবা বন্ধ হয়ে যায়। কিন্তু এরই মধ্যে সমস্যার সমাধান করে সেবাটি পুনরায় চালু করা হয়েছে। বিশ্বব্যাপী বেশকিছু সরকারি প্রতিষ্ঠান ও করপোরেশন এ সেবা ব্যবহার করে। সেবাটি বন্ধ হয়ে যাওয়ায় তথ্যগত ঝামেলায় পড়তে হয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে।

বিবৃতিতে মাইক্রোসফট জানায়, এজিউরের ভার্চুয়াল মেশিন, ক্লাউড সেবা, মোবাইল সেবা, সার্ভিস বাস, সাইট রিকভারি, এইচডিইনসাইট, ওয়েবসাইট সেবা এ সমস্যার কারণে সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। প্রতিষ্ঠানটি আরো জানায়, এ সমস্যার কারণে অল্প কিছু গ্রাহক আক্রান্ত হয়েছে।

বিশ্বব্যাপী ক্রমবর্ধমান সাইবার হামলার কারণে যে কোনো অনলাইন সেবা বন্ধ হলেই ধারণা করা হয়, তা সাইবার হামলায় আক্রান্ত হয়েছে। কিন্তু এজিউরের সেবাগুলোয় কোনো ধরনের সাইবার হামলা হয়নি বলে মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়। তাদের সেবাগুলো এ ধরনের হামলা থেকে নিরাপদে রয়েছে বলেও বিবৃতিতে জানায় মার্কিন প্রতিষ্ঠানটি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।