বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে আজ


প্রকাশিত: ০৫:০৯ এএম, ২০ আগস্ট ২০১৪

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে আজ বুধবার প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। গ্রানাডার ওয়েস্ট প্যাক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। জিটিভি সরাসরি ম্যাচটি সম্প্রচার করবে।

জয়ের স্বাদ নিয়েই আজকের বড় পরীক্ষায় নামছেন মুশফিকরা। গত রবিবার প্রস্তুতি ম্যাচে স্বাগতিক গ্রানাডা একাদশকে ৯৫ রানে হারিয়েছে বাংলাদেশ।

তবে জাতীয় দলের সঙ্গে গ্রানাডা একাদশের কোনো তুলনাই চলে না। ওই দলে বর্তমান ওয়েস্ট ইন্ডিজ দলের একজনও খেলেননি।

তবে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া ও ব্যাটসম্যান-বোলারদের ছন্দে ফেরার জন্য বাংলাদেশের দিক থেকে এ প্রস্তুতি ম্যাচটির গুরুত্ব অনেক। বিশেষ করে সাম্প্রতিক সময়টা খুবই খারাপ যাচ্ছে মুশফিকদের। তিন ফরম্যাটের ক্রিকেটেই গত ২১ আন্তর্জাতিক ম্যাচে কোনো টেস্ট দলকে হারাতে পারেনি বাংলাদেশ।

তবে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশের প্রেরণা সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফর। ২০০৯ সালের ওই সফরে দুই টেস্ট ও তিন ম্যাচ ওয়ানডে সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। অবশ্য বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্বের কারণে ওই সময় খেলা থেকে বিরত থাকেন ক্যারিবীয় সেরা ক্রিকেটাররা।

বাংলাদেশের মতো না হলেও ওয়েস্ট ইন্ডিজের সাম্প্রতিক রেকর্ডও বেশ খারাপ। সর্বশেষ ২০ ওয়ানডে ম্যাচে তাদের জয় মোটে আটটি। স্বভাবতই ঘরের মাঠে ২০০৯ সালের প্রতিশোধ নেয়ার সঙ্গে নিজেদের রেকর্ডকেও সমৃদ্ধ করতে চাইবে স্বাগতিকরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।