দেশে ফিরে যাচ্ছেন ডি ক্রুইফ


প্রকাশিত: ০৮:৫৭ এএম, ০৩ এপ্রিল ২০১৫

আজ দেশে ফিরে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ডাচ কোচ ডি ক্রুইফ। একই সঙ্গে ফিরতি বিমান ধরছেন জার্মান গোলকিপার কোচ শোয়েচলার।

দেশে ফেরার আগে ক্রুইফ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি সালাউদ্দিনের সঙ্গে বৈঠক করতে চেয়েছিলেন । কিন্তু সভাপতি সময় না দেয়ায় বৈঠক হয়নি। তাই সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের সঙ্গে কথা বলেছেন ক্রুইফ ও শোয়েচলার।

গত বছর অক্টোবরে ক্রুইফকে অবৈধভাবে চাকরিচ্যুতি করার খেসারত দিতে হচ্ছে বাফুফেকে। ফিফার ধমকে চুক্তির পূর্ণ মেয়াদের বেতন-ভাতা দিতে হচ্ছে ক্রুইফকে। আগামী জুনে শেষ হবে ক্রুইফের সঙ্গে বাফুফের চুক্তির মেয়াদ। এরপর আর ক্রুইফকে দেখা যাবে না কোচ হিসেবে।

বাংলাদেশ ছাড়ার আগে বৃহস্পতিবার ক্রুইফ বলেন, বাফুফের সঙ্গে আমার চলমান চুক্তি আসা-যাওয়ারই। আমি এখনও বাংলাদেশে কাজ করতে আগ্রহী। খেলোয়াড়দের লীগে ভালো খেলাটা খুব জরুরি।

বিদায়ী গোলকিপার কোচ শোয়েচলার বলেন, আধুনিক ফুটবলে গোলকিপিং অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা শুধু গোল রক্ষাই নয়, আক্রমণের শুরুও বটে। শুধু বাংলাদেশ নয়, এশিয়ার গোলকিপারদের অধিকাংশের টেকনিকে সমস্যা রয়েছে। বাংলাদেশের গোলকিপারদের উচ্চতার চেয়ে টেকনিকেই সমস্যাটা বেশি।

এসএস/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।