ডিএমজিএসসি, ইউএসএ ও সান হেলথ কেয়ার ফাউন্ডেশনের চুক্তি স্বাক্ষর


প্রকাশিত: ০৪:৪৫ এএম, ০২ জুলাই ২০১৪

ডিউক মেডিসিন গ্লোবাল সার্পোট কর্পোরেশন (ডিএমজিএসসি), ইউএসএ ও সান হেলথ কেয়ার ফাউন্ডেশন, বাংলাদেশ এর মধ্যে চুক্তিস্বাক্ষর হয়েছে। গত ০৯ জুন যুক্তরাষ্ট্রের ডুরহাম, উত্তর ক্যারোলিনায় এ বিষয়ক চুক্তি স্বাক্ষর হয়।

ডিউক মেডিসিন গ্লোবাল সার্পোট কর্পোরেশন (ডিএমজিএসসি), ইউএসএ’র বোর্ড অফ ডিরেক্টর ডা. মাইকেল মার্সন ও সান হেলথ কেয়ার ফাউন্ডেশন এর সিইও এবং প্রাণ-আরএফএল গ্রুপের ফাউন্ডার চেয়ারম্যান ও সিইও মেজর জেনারেল আমজাদ খান চৌধুরী (অব.) নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।  

চুক্তি অনুযায়ী বাংলাদেশে একটা একাডেমিক হেলথ কেয়ার সিস্টেম উন্নয়নে ডিএমজিএসসি (ইউএসএ), সান হেলথ কেয়ার ফাউন্ডেশন, বাংলাদেশ-কে পরামর্শ মূলক সেবা প্রদান করবে।

বাংলাদেশি বংশোদ্ভূত এবং ওয়াশিংটনে বসবাসরত বিশিষ্ট চিকিৎসক ও (সান হেলথ কেয়ার, ইউএসএ) এর কার্ডিওলোজিস্ট আহমেদ এ হাসান (এমডি, পিএইচডি, এফসিপিএস), স্ট্র্যাটেজি ও পার্টনারশিপ ডেভেলপমেন্ট, ডিউক মেডিসিন গ্লোবাল এর ডিরেক্টর রুকমিনি বালু (পিএইচডি, এমবিএ), ডিউক মেডিসিন এর হেড অফ গ্লোবাল ইনোভেশন ও ডিউক মেডিসিন গ্লোবাল সার্পোট করপোরেশন এর ভাইস প্রেসিডেন্ট কৃষ্ণ উদয় কুমার (এমডি, এমবিএ), ক্লিনিকাল অ্যাফের্য়াস, কার্ডিওলজি বিভাগ, ডিউক ইউনির্ভাসিটি মেডিকেল সেন্টার এর সিনিয়র ভাইস চিফ জোসেফ রর্জাস (এমডি, এফএসিসি) চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।