ডিসিসির ৭ প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০২ এপ্রিল ২০১৫

ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে সাত কাউন্সিলরের মনোনয়নপত্র জমা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার বিকেলে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের এ নির্দেশ দেন।

ঢাকা দক্ষিণের রিটকারী ছয়জন প্রার্থী হলেন- সিটির ২৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী মো. লোকমান হোসেন, ২৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী মো. মতিউর রহমান (মতি), ৫০ নম্বর ওয়ার্ডের প্রার্থী এ কে এম নূরুজ্জামান ও মো. সোহরাব হুসেইন, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী সেতু রহমান এবং ৯, ১০ ও ১১ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী আলেয়া খাতুন।

এছাড়া, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে আরও এক জনের মনোনয়নপত্র জমা নেওয়ার জন্য সংশ্লিষ্ট রিটার্টিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

এর আগে মনোনয়নপত্র জমার সুযোগ না দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে তারা হাইকোর্টে রিট করেন। একই সঙ্গে ওই রিটে তাদের মনোনয়নপত্র জমা দেওয়ার সুযোগও চাওয়া হয়।

তাদের আবেদনগুলো বুধবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে মোশন আকারে দাখিল করা হয়।

উল্লেখ্য, নির্ধারিত সময়ে মনোনয়নপত্র জমা দিতে গেলেও তাদের মনোনয়নপত্র কর্তৃপক্ষ গ্রহণ করেননি বলে দাবি করেছিলেন প্রার্থীরা।

আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।