খোলামেলায় সেরা ১০ আবেদনময়ী

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৫২ পিএম, ০২ এপ্রিল ২০১৫

বলিউডের পর্দা কেউ কাঁপিয়েছেন নিপুন অভিনয় দক্ষতা দিয়ে কারো আবার হাতিয়ার ছিলো রূপ-সৌন্দর্য। কেউ কেউ আবার দুটোকেেএক করে যুগের পর যুগ দর্শকদের মাতিয়ে রেখেছেন। বলিউড পাড়ায় খোলামেলা দৃশ্যের আইকন হিসেবে পরিচিত হয়ে উঠছেন দিন দিন। ‘সত্যম শিবম সুন্দরম’ ছবির মাধ্যমে এই ধারার প্রচলন করেন জিনাত আমান। যুগে যুগে সেই ধারা বজায় রেখে বলিউডে আবেদনময়ীদের প্রতিনিধিত্ব করছেন সানি লিওন। সেইসব খোলামেলা আবেদনময়ীদের নিয়ে এই আয়োজন-

জিনাত আমান
‘মিস এশিয়া প্যাসিফিক’খ্যাত এই অভিনেত্রী বলিউডে পা রাখেন ১৯৭০ সালে মুক্তি পাওয়া তার প্রথম ছবি ‘হালচাল’র মাধ্যমে। প্রথম ছবির পরপরই ‘সত্যম শিবম সুন্দরম’ ছবিতে খোলামেলা দৃশ্যে অভিনয় করে বোমা ফাটান বলিউড পাড়ায়। বর্তমানে এই অভিনেত্রীর বয়স ৬২ বছর।



রেখা
যৌবনের আগুনঝড়া দিনগুলোতে কার বুকে কাঁপন ধরান নি বলিউড ‘এভারগ্রীন হট’ নায়িকা রেখা? নিজের সময়ে একই সাথে দর্শক ও বলিউড পাড়ার অভিনেতাদেরও মাতিয়ে রেখেছিলেন তিনি। তার প্রেমে মাতোয়ারা ছিলেন খোদ অমিতাভ বচ্চন। সেই প্রেমের বিরাট ইতিহাস। ১৯৬৬ সালে শিশু চরিত্রে তেলেগু ছবিতে অভিনয় শুরু করেন হার্টথ্রুব সেক্স সিম্বল রেখা। ৪০ বছরের ক্যারিয়ারে তিনি বহু জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন। সত্তরের দশকে ‘উৎসব’ ছবির মাধ্যমে সেক্স সিম্বল হিসেবে আলোচনায় আসেন তিনি।

মন্দাকিনি
সাবেক এই বলিউড অভিনেত্রী এক সময়ের সেক্স আইকন ছিলেন। ১৯৮৫ সালে তার ‘রাম তেরি গঙ্গা মাইলি’ ছবিতে দুইটি দৃশ্যে তিনি বক্ষ প্রদর্শনের মতো সাহসী কাজ করে বসেন। সমালোচনা হলেও সেই বছরের সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন তিনি।



লক্ষ্মী নারায়ণ
মাত্র ১৫ বছর বয়সে ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার আগমন। দক্ষিণের বহু ভাষার ছবিতে তিনি তারকা খ্যাতি লাভ করেন। ১৯৭৫’এ বলিউডে পদার্পণ ঘটে এবং নারী প্রধান চরিত্রের ছবি জুলি’তে অভিনয় কর সেক্স সিম্বল তকমাটি পান।

ডিম্পল কাপাডিয়া
নিজেকে সেক্স সিম্বল হিসেবে দাঁড় করাতে খুব বেশি কাঠখড় পোড়াতে হয়নি ডিম্পল কাপাডিয়ার। ১৯৭৩ সালে টিনএজারদের প্রেম নিয়ে ছবি ‘ববি’তে অভিনয় করেই তিনি সেক্স আইকন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। এরপর বহু বিখ্যাত ছবি উপহার দিয়েছেন অক্ষয় কুমারের শ্বাশুড়ি মহাশয়া।



বিপাশা বসু
কলকাতার বাঙ্গালি মেয়ে বিপাশা বসু। ক্যারিয়ারের শুরু থেকেই খোলামেলা চরিত্রে বেশ পারদর্শী। সফল এই মডেল ও অভিনেত্রী ‘জিসম’ ছবি দিয়ে সেক্স সিম্বলে পরিণত হন। তারপর অভিনয় করেছেন আরো বেশ কিছু বিছানা দৃশ্যে। হালের সিরিয়াল কিসারখ্যাত ইমরান হাশমির ‘লিপ কিস’ও ভোগ করেছেন বিপাশা।



মল্লিকা শেরওয়াত
এক সময়ের অখ্যাত মডেল মল্লিকা এখন ভারতের হট অভিনেত্রী। ‘খোয়াইশ’ এবং ‘মার্ডার’ ছবিতে তার যৌন আবেদন সিম্বলে পরিণত করেছে তাকে। বেশ কিছু ছবির অভিনয় দিয়ে প্রশংসাও কুড়িয়েছেন তিনি। হলিউডের হিস ছবিতে তিনি হাজির হয়েছিলেন কোনো কাপড় ছাড়াই।



নেহা ধূপিয়া
নেহা ধুপিয়া নিজের ক্যারিয়ারে বেশ কিছু হিট ছবি দিয়েছেন বলিউডকে। সাবেক এই ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ বলিউডে অভিষেক ঘটে ‘গ্রাফিতি’ ছবির মধ্যে দিয়ে। ক্যারিয়ারের পরবর্তীতে ধীরে সেক্স সিম্বল হয়ে উঠেন এই অভিনেত্রী।

বিদ্যা বালান
এক দেখতে সুন্দর তারউপর মায়ায় মাখা হাসি। সেই নারী যখন রুপালী পর্দায় স্বল্পবসনা হয়ে হাজির হন কোন পুরুষের প্রাণ দুলবে না! বলছি বলিউডের ডার্টি মেয়ে বিদ্যা বালানের কথা। দুর্দান্ত অভিনয় দিয়ে যেমন পুরস্কার বাগিয়েছেন, তেমনি সেক্স সিম্বলের তকমাধারী হয়েছেন ‘ডার্টি পিকচার’ ছবির মাধ্যমে। ‘হাম পাঁচ’ ছবির মাধ্যমে তার বলিউডে আগমন ঘটে।



সানি লিওন
খোলামেলা নায়িকা হিসেবে বলিউডে সর্বশেষ সংযোজন সানি লিওন। ‘জিসম টু’ ছবির মধ্য দিয়ে বলিউডে আগমন ঘটে কানাডিয়ান পর্নষ্টার সানির। ভারতীয় বংশোদ্ভুত এই অভিনেত্রী পর্ন জগতেও ছিলেন সেরা। বর্তমানে বলিউডে সেক্স সিম্বল হিসেবে আসন পাকা করতে ব্যস্ত।

এলএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।