তোবা শ্রমিকদের বেতন প্রদানে সংসদীয় কমিটির সুপারিশ


প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১৯ আগস্ট ২০১৪

তোবা গ্রুপের ৫টি কারখানায় কর্মরত শ্রমিক কর্মচারীদের ঈদ বোনাস প্রদান ও বিরাজমান অসন্তোষ দূরীকরণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। মঙ্গলবার বিকেল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ‘শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়’ সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠকে এসব সুপারিশ করা হয়। একই সাথে কারখানা সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হলে শ্রমিকদের আইন অনুযায়ী সব পাওনাদি পরিশোধ করারও তাগিদ দিয়েছে কমিটি।
 
বৈঠকে গার্মেন্টস সেক্টরকে স্থিতিশীল ও মনিটরিং ব্যবস্থা আরও জোরদারের বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। ট্রেড ইউনিয়নের রেজিস্ট্রেশন প্রদানের পূর্বে সব বিষয়ে সঠিকভাবে পরীক্ষা নিরীক্ষাপূর্বক অনুমোদন প্রদানের বিষয়ে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
 
এছাড়া বৈঠকে শ্রম আইন অনুযায়ী রানা প্লাজা এবং তাজরীন ফ্যাশন লিমিটেডের বিরুদ্ধে যেসব মামলা করা হয়েছে তার বর্তমান অবস্থার বিষয়ে কমিটিকে অবহিত করা হয়।
 
কমিটির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন- কমিটির সদস্য মো. ইসরাফিল আলম, আনোয়ারুল আবেদীন খান, ছবি বিশ্বাস, মো. রেজাউল হক চৌধুরী, রোকসানা ইয়াসমীন ছুটি প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।