ডিসিসি নির্বাচন : আজও চলছে মনোনয়নপত্র বাছাই


প্রকাশিত: ০৭:৩৬ এএম, ০২ এপ্রিল ২০১৫

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের শেষ দিনের মতো মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে।

তবে বুধবার প্রথম দিনে সব সম্ভাব্য মেয়রপ্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষ হয়ে যাওয়ায় আজ শুধু কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই চলছে। বৈধ প্রার্থীরা ৯ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন।

বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে স্থাপিত ঢাকা দক্ষিণ সিটির ১৩ থেকে ৫৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই শুরু হয়। একই সময়ে আগারগাঁওয়ে রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে চলছে উত্তর সিটির কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই।

এখন পর্যন্ত যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা তিনদিনের মধ্যে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

ডিসিসি উত্তরে মেয়র পদের ২১ জন প্রার্থীর মধ্যে ১৯ জনের মনোনয়নপত্র ও ঢাকা দক্ষিণের ২৬ জনের মধ্যে ২৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। বৈধ প্রার্থীরা চাইলে আগামী ৯ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ১০ এপ্রিল দেয়া হবে প্রতীক বরাদ্দ। তবে তার আগেই ৭ এপ্রিল থেকে প্রচারণা শুরু করতে পারবেন সম্ভাব্যপ্রার্থীরা।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।