ডিবির বেশে ডাকাতি করতো ভুয়া ডিবি


প্রকাশিত: ০৯:৪৩ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৭

রাজধানীর সবুজবাগ এলাকায় অভিযান চালিয়ে ১১ ভুয়া ডিবি পুলিশকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তারা ডিবি পরিচয়ে মানুষকে গাড়িতে তুলে টাকা-পয়সা আদায় ও রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই-ডাকাতির সঙ্গে জড়িত ছিল।

রোববার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির যুগ্ম কমিশনার অাবদুল বাতেন।

আটককৃতরা হচ্ছেন আকাশ রহমান মিন্টু, লিটন শেখ, মাসুম গাজী, ফারুক হোসেন, আবদুল মালেক মিয়া, আফসার আলী, ইউসুফ কাজী, আলাউদ্দিন আলী, মাসুদ পারভেজ, শাহীন কাজী ও আসলাম শেখ।

সংবাদ সম্মেলনে আবদুল বাতেন বলেন, সবুজবাগ এলাকায় একটি চক্র ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল, এ সংবাদের ভিত্তিতে রাতে অভিযান চালায় ডিবি। ঘটনাস্থলে উপস্থিত হয়ে ডিবির সদস্যরা ৩টি মাইক্রোবাসসহ ১১ জনের উপস্থিতি দেখতে পায়। আসল ডিবির সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে গাড়ি তল্লাশি করলে ৫ রাউন্ড গুলি, ৩টি ম্যাগজিন, ৩টি বিদেশি পিস্তল, ২টি দেশীয় পাইপগান, ১টি ওয়াকিটকি, ৫টি ডিবি পুলিশের জ্যাকেট, ৫টি হ্যান্ডকাপ ও ১টি ব্যাগ উদ্ধার করে।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি বলেন, ভুয়া ডিবির সদস্যরা গভীর রাতে নির্জন স্থানে অবস্থান করে মানুষজনকে গাড়িতে তুলে টাকা-পয়সা রেখে ছেড়ে দেয়। দিনেরবেলায়ও টাকা বহনকারী কোনো ব্যক্তিকে লক্ষ্য করে ছিনতাই করতো।

কীভাবে আসল ডিবি পুলিশের জ্যাকেট ও ওয়াকিটকি তারা পেল? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আবদুল বাতেন বলেন, এসব সরঞ্জাম রাজধানীর কিছু স্থানে বিক্রি হয়। কিন্তু তাদের আইন-শৃঙ্খলা বাহিনী সদস্য নিশ্চিত হয়ে বিক্রি করার নির্দেশ দেয়া আছে। তারা নিয়ম অমান্য করে বাইরের কারো কাছে বিক্রি করছে কিনা বিষয়টি তদন্ত করে দেখা হবে।
 
আসামিদের বিরুদ্ধে সবুজবাগ থানায় দুটি মামলা করা হয়েছে।
 
এআর/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।