বিশ্ব ব্যাংককে চপেটাঘাত : বাণিজ্যমন্ত্রী


প্রকাশিত: ০৬:২৪ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৭
ফাইল ছবি

কানাডার আদালতে পদ্মাসেতুতে দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ প্রমাণিত না হওয়ার মধ্য দিয়ে বিশ্বব্যাংককে চপেটাঘাত করা হলো বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। একইসঙ্গে এটা যে মিথ্যা অপবাদ ছিল তা প্রমাণিত হয়েছে।

রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জনতা ব্যাংকের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেছেন।

মন্ত্রী জানান, পদ্মাসেতু নিয়ে দুর্নীতি ষড়যন্ত্রের নামে কলঙ্কের বোঝা চাপানো হয়েছিল। যেখানে কিছু লোক ষড়যন্ত্র করেছেন। এক্ষেত্রে নোবেল জয়ী প্রফেসর ড. ইউনুস, আমেরিকার সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের নাম এসেছে। এছাড়া এ মিথ্যা অপবাদের সঙ্গে কিছু টকশো বিশেষজ্ঞ সুর মিলিয়েছেন। এখন প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুরে বলব, এদের ক্ষমা চাওয়া উচিত।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যায়ের কাছে মাথানত করবেন না। যে কারণে তিনি নিজ অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ শুরু করেছেন। আর বলেছিলেন পদ্মাসেতুতে কোনো অনিয়ম হয়নি। যা প্রমাণিত হয়েছে।

এদিকে সবকিছুতে রাজনীতি ঢোকানো ঠিক না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী। কিন্তু ব্যাংকিং খাতে কোনো অভিজ্ঞতা নেই এমন অনেকে বিভিন্ন সরকারি ব্যাংকে পরিচালক হয়েছেন। যারা জনগণকে সেবা দেয়ার পরিবর্তে নিজের সেবা নিয়েছেন।

মন্ত্রী আরও জানান, ব্যাংকিং খাত একটি সংবেদনশীল খাত। তাই সবাইকে যত্নবান হয়ে কাজ করার পরামর্শ দিয়েছেন। একইসঙ্গে শীর্ষ ঋণ খেলাপির তালিকা করে ঋণ আদায়, কোনো অনিয়ম না হয় সেদিকে নজর বাড়াতে ও নতুন কোন ঋণ যেন খেলাপি না হয় সেদিকে খেয়ার রাখার আহ্বান জানান।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, জনতা ব্যাংকের চেয়ারম্যান শেখ মো. ওয়াহিদ-উজ-জামান, ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুস সালামসহ পরিচালনা পর্ষদের সদস্যরা।

এসআই/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।